Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের ওপর পৈশাচিক তান্ডবের ভিডিও প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশি পৈশাচিক তান্ডবের নতুন একটি ভিডিও প্রকাশ হয়েছে। সিসিটিভির ওই ফুটেজে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে ঢুকে পুলিশ সদস্যদের শিক্ষার্থীদের পেটাতে দেখা গেছে। শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ৪৯ সেকেন্ডের ভিডিওটি প্রকাশ করেছে জামিয়া সমন্বয় কমিটি। বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তান থেকে নিপীড়নের মুখে ভারতে পালিয়ে যাওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পার্সি ও খ্রিস্টানদের নাগরিকত্ব নিশ্চিতে গত বছরের ডিসেম্বরে আইন সংশোধন করেছে ভারত। ১৫ ডিসেম্বর আইনটির বিরুদ্ধে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ঢুকে শিক্ষার্থীদের পেটানোর পাশাপাশি আটক করা হয় একশো জনকে। পুলিশি তান্ডবে আহত হয়ে বাম চোখের দৃষ্টি হারিয়েছে এক শিক্ষার্থী। ১৫ ডিসেম্বরে পুলিশি তান্ডবের প্রকাশ পাওয়া ভিডিওটি বিশ্ববিদ্যালয়ের পুরনো রিডিং হল থেকে ধারন করা। ওই ভিডিওতে পুলিশ প্রবেশের আগেই এক ব্যক্তিকে ডেস্কের নিচে লুকিয়ে পড়তে দেখা যায়। দাঙ্গা পুলিশ ভেতরে ঢুকে পেটাতে শুরু করলে শিক্ষার্থীরা পালাতে শুরু করে। শিক্ষার্থীদের ওপর অতিরিক্ত বলপ্রয়োগের অভিযোগ ওঠার পর দিল্লি পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, তারা কেবলমাত্র পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এনডিটিভি।



 

Show all comments
  • Sabbir Ahmed ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৫৬ এএম says : 0
    জালিম বেশি দিন টিকে না তবে তার ইতিহাস চীরকাল রয়ে যায়। কট্টর হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক মুদির মূখ্য মন্ত্রী থেকে আরম্ভ করে অবদি মুসলিম জনগোষ্ঠীর উপর চলছে বিভিন্ন পৈশাচিক অমানবিক নির্যাতন আমার এর প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিডিও প্রকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ