Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে কোস্টাল ভেট সোসাইটির বিজ্ঞান সম্মেলন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বরিশাল ক্যাম্পাসে গতকাল ‘কোস্টাল ভেট সোসাইটি’র উদ্যোগে তৃতীয় বার্ষিক বিজ্ঞান সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুনর রশীদ সম্মেলনের উদ্বোধন করেন। ‘চ্যালেঞ্জ অব বাফেলো হেলথ অ্যাট দ্যা কোস্টাল রিজিওন অব বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. হাসানুজ্জামান তালুকদার। প্রফেসর ড. মোহম্মদ রুহুল আমীনের সভাপতিত্বে সম্মেলনে দুটি পর্বে সাইন্টিফিক সেশন অনুষ্ঠিত হয়।
সহযোগী অধ্যাপক ড. শিব শংকর সাহার উপস্থাপনায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন পবিপ্রবির প্রো-ভিসি প্রফেসর মোহম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন- পবিপ্রবির ডীন প্রফেসর ড. মো. মামুনুর রশিদ এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ট্রেনিয়ের পরিচালক প্রফেসর ড. মাহবুব রব্বানী। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আহসানুর রেজা স্বাগত বক্তব্য রাখেন। সাইন্টিফিক সেশনে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কেএইচএম নাজমুল হুসাইন নাজির, প্রফেসর ড. কাজী রফিক, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তৈমুর ইসলাম, ডা. হিন্ময় বিশ্বাসসহ বিশিষ্ট গবেষকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ