Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০০ বছরে দ্বিতীয়বার বাগদাদে তুষারপাত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

গত ১০০ বছরে এই নিয়ে দ্বিতীয়বার বরফ পড়ল ইরাকের রাজধানী বাগদাদে। সেখানকার বাসিন্দারা সকালে ঘুম ভাঙতেই দেখতে পেলেন চারপাশ ঢাকা পড়েছে পুরু বরফের চাদরে। তাদের বেশিরভাগেরই জীবনে এমন অভিজ্ঞতা এবারই প্রথম।

আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী, ২০০৮ সালে একবার বাগদাদে বরফ পড়লেও সেবার তা ছিল খুবই সামান্য। কিন্তু এবারে ঠিক যেন বরফে ঢাকা পড়েছে গোটা শহর। এমন আশ্চর্য ঘটনায় চমৎকৃত বাগদাদবাসী বাড়ির বাইরে বেরিয়ে আসেন। চলতে থাকে ছবি তোলার হিড়িক, সঙ্গে বরফে গোলা পাকিয়ে খেলাও শুরু হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ছবি আপলোড করেন অনেকেই।

আগামী বুধবার পর্যন্ত বাগদাদে বরফপাত চলতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ইউরোপের শৈত্যপ্রবাহ বাগদাদে ঢুকে তাপমাত্রা কমিয়ে দিচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। সাধারণত গ্রীষ্মপ্রধান শহর বাগদাদে এই ঘটনা তাই বিরল বৈকি। গরমে সেখানে তাপমাত্রা চলে যায় ৪৮-৫০ ডিগ্রি সেন্টিগ্রেডে। সূত্র : ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুষারপাত

১ ফেব্রুয়ারি, ২০২১
১০ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ