Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা থেকে রক্ষা পেতে এবার বিড়ালের মুখেও মাস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৪০ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে দূরে থাকতে মানুষের মধ্যে মাস্ক পরার প্রবণতা বেড়েছে। চীনে তো মাস্ক না পরে বাইরে বের হওয়াই নিষিদ্ধ। মাস্ক নিয়ে এখন সারা বিশ্বে তুলকালাম।

মাস্ক সংকটের কারণে ফলের খোসা, স্যানিটারি ন্যাপকিন, প্লাস্টিকের খোসা, বোতল এমনকি পলিথিন পর্যন্ত ব্যবহার করতে দেখা গেছে। মানুষ শুধু নিজেকেই নয়, পোষা প্রাণীদেরও মাস্ক পরাচ্ছেন। অনলাইনে পোষা প্রাণীদের মাস্ক বিক্রিও হচ্ছে ব্যাপক। করোনাভাইরাস মহামারী আকারে ছড়ানোর পর এসব মাস্কের দামও বেশ বেড়েছে।

সম্প্রতি একটি বিড়ালের মাস্ক পরা ছবি সামাজিক যোগযোগমাধ্যমগুলোতে ঘুরে বেড়াচ্ছে। ছবিটি কোথা থেকে তোলা কিংবা করোনাভাইরাস আতঙ্কেই বিড়ালটিকে মাস্ক পরানো হয়েছে কী না তা জানা যায়নি। তবে বিড়ালের দড়ি যে নারীর হাতে ধরা তার মুখেও মাস্ক। দূরে দাঁড়ানো এক ব্যক্তির মুখেও মাস্ক দেখা গেছে। অনেকে মনে করছেন, করোনাভাইরাস থেকে বাঁচাতেই বিড়ালটিকে মাস্ক পরানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ