Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাস : মৃতের সংখ্যা বেড়ে ৭২২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১১:০৮ এএম

চীনে ভয়াবহ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৭২২ জনে দাঁড়িয়েছে। শুক্রবার পর্যন্ত অন্তত ৩৪ হাজার পাঁচশ ৪৬ জন এই ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

বৈশ্বিকভাবে করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া ঠেকাতে ব্যাপকভাবে তৎপর রয়েছেন চীনের কর্মকর্তারা। এদিকে যে চিকিৎসক করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার ব্যাপারে আগাম সতর্কতা দিয়ে আটক এবং হুমকি পেয়েছিলেন, পরে তিনি মারা গেলে জনরোষ দেখা দেয়। জনগণের ক্ষোভ প্রশমনের চেষ্টা করছে চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি।

জানা গেছে, ডিসেম্বরের শুরুতেই ডা. লি ওয়েনলিয়েং (৩৪) জানিয়েছিলেন, করোনাভাইরাস নামক প্রাণঘাতী ভাইরাস ছড়িয়ে পড়ছে। তবে ওই দাবি করার পর তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

কিন্তু পরে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়ছে তো বাড়ছেই। অথচ, প্রথমে অন্যদের সতর্ক করতে যাওয়া সেই চিকিৎসকও এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

চীন সরকার বলছে, ওই চিকিৎসকের মৃত্যুর কারণ সঠিকভাবে জানার চেষ্টা চলছে। সেই সঙ্গে চিকিৎসক যে সতর্কবার্তা দিয়েছিলেন, তারপর হয়রানির অভিযোগও তদন্ত করে দেখা হবে।

সূত্র : ফক্স নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ