Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাসস এমডির মেয়াদ ২ বছর বৃদ্ধি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়িয়েছে সরকার।

গতকাল তার চুক্তির মেয়াদ দুই বছর বাড়িয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মঙ্গলবার থেকে বর্ধিত মেয়াদ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসা আবুল কালাম আজাদকে ২০১৪ সালের ৩ ফেব্রæয়ারি তিন বছরের জন্য বাসসের প্রধান সম্পাদক ও এমডি পদে সচিব পদমর্যাদায় নিয়োগ দেয়া হয়। পরে ২০১৭ সালের ৭ ফেব্রæয়ারি তার নিয়োগের মেয়াদ আরও তিন বছর বাড়ানো হয়। এবার বাড়ল আরও দুই বছর। আবুল কালাম আজাদ ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার ছিলেন। ২০০২ সালে দেশে ফিরে তিনি আওয়ামী লীগ সভানেত্রী ও তৎকালীন সংসদে বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। আবুল কালাম আজাদ ১৯৭৩ সালে দৈনিক ইত্তেফাকে সাব-এডিটর হিসেবে সাংবাদিকতা শুরু করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও মহাসচিব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, পিআইবি ও প্রেস কাউন্সিলের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ