Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৮ পিএম

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী শনিবার ঢাকায় সমাবেশসহ দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। খালেদার কারাবন্দীর দ্বিতীয় বর্ষপূর্তিতে এসব কর্মসূচি ঘোষণ করেছে দলটি। মঙ্গলবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের যৌথসভার পর সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে আছে ৭ ফেব্রুয়ারি শুক্রবার খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী বাদ জুম্মা মসজিদে মসজিদে দোয়া মাহফিল এবং ৮ ফেব্রুয়ারি বেলা ২টায় ঢাকায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও সারাদেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ। এছাড়া খালেদা জিয়ার দ্বিতীয় কারাবর্ষপূর্তি উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো পোস্টার ও লিফলেট প্রকাশ করবে বলে জানান বিএনপি মহাসচিব।

খালেদা জিয়ার শারীরিক অবস্থায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সরকার দুই বছর সম্পূর্ণ অন্যায়ভাবে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে এবং তার ওপর কারা নির্যাতন চালানো হয়েছে। তার মুক্তির দাবিতে ও নির্যাতনের প্রতিবাদে আমরা এই যৌথসভার মাধ্যমে এই কর্মসূচি গ্রহণ করেছি।

তিনি বলেন, আমরা দাবি জানাচ্ছি, অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দেয়া হোক ও তার চিকিৎসার ব্যবস্থা করা হোক। আমরা আশঙ্কা করছি সরকার অত্যন্ত হীন উদ্দেশ্যে তাকে এভাবে অসুস্থতাবস্থায় কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা পরিস্কারভাষায় বলতে চাই, দেশনেত্রীর স্বাস্থ্যের যেকোনো অবনতির জন্য এই সরকারকে সব দায়-দায়িত্ব গ্রহণ করতে হবে এবং জনগণের সামনে তাদেরকে একদিন আদালতে দাঁড়াতে হবে।

যৌথ সভায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, উত্তরের তুহিনুল ইসলাম তুহিন, যুব দলের সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, উলামা দলের শাহ নেছারুল হক, নজরুল ইসলাম তালুকদার, সেলিম রেজা, জাসাস শায়রুল কবির খান, জাকির হোসেন রোকন, কৃষক দলের হাসান জারিফ তুহিন, তাঁতী দলের আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • S I Mamun ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৪৪ পিএম says : 0
    বি এন পির কেন্দ্রীয় ও উপজেলার নেতা সবাই একতা ভদ্র হতে হবে তাহলে যেকোন সিদ্ধান্ত নিলে সম্পুর্ন হবে
    Total Reply(0) Reply
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৯:০৩ পিএম says : 0
    খালেদা জিয়ার কারামুক্তি ও রোগমুক্তি কামনা করে মিলাদ মাহফিল বিষেস মোনাজাত কর্মসুচি পালন করুন।
    Total Reply(0) Reply
  • S I Mamun ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৫৫ পিএম says : 0
    কেন্দ্রীয় ও জেলা পর্যায় নেতা একসাথে সিদ্ধান্ত নিতে হবে একই সিদ্ধান্ত থাকতে হবে তাহলে যেকোনো কিছু করা সম্ভব
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ