Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন আজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন আজ শনিবার নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদে অনুষ্ঠিত হচ্ছে। এতে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও জর্ডান, ইরান, মিশর, তুরস্ক, মরক্কো, মালয়েশিয়া, থাইল্যান্ডের সেরা ক্বারিগণ অংশগ্রহণ করছেন। পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলন আয়োজন করছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। আনজুমান-এ-রহমানিয়া আহমাদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউছিয়া কমিটি বাংলাদেশ এতে সার্বিক সহযোগিতা করছে।
গতকাল শুক্রবার বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান সম্মেলনস্থল পরিদর্শন করেন। এ সময় আয়োজকদের পক্ষে তার সঙ্গে ছিলেন পিএইচপি ফ্যামিলি ও সম্মেলন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। সম্মেলনে যোগ দিতে মিশরের ক্বারি শাইখ আদিল আল-বায, তুরস্কের হুসাইন তুরকান, ইরানের কারিম মনসুরি, জর্দানের সামিহ আল আসামেনাহ, মরক্কোর আহমাদ আল খালদী, মালয়েশিয়ার ওয়ান আইনুদ্দিন হিলমী বিন আবদুল্লাহ, থাইল্যান্ডের মুয়াব মোস্তফা বাংলাদেশে পৌঁছেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্বিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ