Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লামা আবু রায়হান সভাপতি সাদ সাইফুল্লাহ মহাসচিব

ক্বিরাত সংস্থার নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ এর (২০২১-২৩) সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন করা হয়েছে। ৫১ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন লালবাগ শাহী মসজিদের সাবেক সিনিয়র পেশ ইমাম বাংলাদেশ বেতারের প্রধান ক্বারী আল্লামা আবু রায়হান। দ্বিতীয় মেয়াদে মহাসচিব নির্বাচিত হয়েছেন মাদরাসা উম্মুল ক্বোরার মুহতামিম প্রখ্যাত ক্বারী শায়েখ মাওলানা সাদ সাইফুল্লাহ মাদানী। তাছাড়া নির্বাহী সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মাওলানা ক্বারী সালাহউদ্দিন জাহাঙ্গীর। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে সর্বসম্মতিক্রমে নতুন কমিটি গঠন করা হয়।
ক্বারী শায়েখ মাওলানা সাদ সাইফুল্লাহ মাদানীর সভাপতিত্বে কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে সারাদেশ থেকে শতাধিক আলেম-ওলামা ও প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা। কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাইখুল হাদিস আল্লামা মুফতি ওমর ফারুক সন্দিপী, যাত্রাবাড়ী মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আবু নোমান আল মাদানী, ইসলামিক ফাউন্ডেশন দ্বীনি দাওয়াত বিভাগের ডাইরেক্টর আনিসুর রহমান সরকার, জাতীয় ইমাম সমাজের প্রতিষ্ঠাতা মহাসচিব মাওলানা বেলায়েত হোসেন আল-ফিরোজী, মাওলানা ইমরানুল বারী সিরাজী, মুফতী যোবায়ের আহমদ কাসেমী। সম্মেলনে আগামী ২৮ জানুয়ারি ২০২২ আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। প্রধান অতিথি সৈয়দ আবু হোসেন বাবলা দেশে পবিত্র কোরআনের চর্চা বৃদ্ধির সকল প্রচেষ্টার সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্বিরাত সংস্থার নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ