Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ২০ জানুয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৮:৩৪ পিএম

আগামী ২০ জানুয়ারি শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে 'আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)-এর উদ্যোগে ও পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ২২তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত হবে। এবারের সম্মেলনে অংশগ্রহণ করবেন ইরানের শাইখ ক্বারী আহমাদ আবুল কাসেমী, মিসরের শাইখ ক্বারী মাহমুদ কামাল নাজ্জার, পাকিস্তানের ক্বারী শাইখ আনোয়ারুল হাসান বুখারী এবং ফিলিপাইনের ক্বারী নো’মান পিমবায়াবায়া। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ।
প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সমাজসেবক ও সুফী মো. মিজানুর রহমান। আরও উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন রাষ্ট্রের রাষ্ট্রদূত ও কূটনীতিকবৃন্দ। সম্মেলনে সভাপতিত্ব করবেন আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)’র সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী। ঢাকায় উদ্বোধনের পর দেশের ১৫টি স্থানে সম্মেলন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ