Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিঞ্চ-ওয়ার্নারে উড়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দারুণ বোলিংয়ে ভারতীয়দের আটকে রেখেছিলেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্সরা। লক্ষ্যটা এনে দিয়েছিলেন নাগালের মধ্যে। সে লক্ষ্যে নেমে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের অপরাজিত সেঞ্চুরিতে হেসে খেলে জিতেছে অস্ট্রেলিয়া। গতকাল মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে শিখর ধাওয়ানের ফিফটিতে ভারত করেছিল ২৫৫ রান। ৭৪ বল আগে দুই ওপেনারের সেঞ্চুরিতে ওই রান টপকে ১০ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে।

শিশির ভেজা মাঠ, ব্যাট করার জন্য সন্ধ্যায় পরিস্থিতি ছিল বেশ অনুক‚লে। তাতে সহজ লক্ষ্য পাওয়ায় আর তেমন কোন বেগই পেতে হলো না অসিদের। ফিঞ্চ-ওয়ার্নার ওপেন করতে নেমে অনায়াসে তুলতে থাকেন রান। তাদেরকে ধন্দে ফেলতে পারেননি মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহরা। ওয়ার্নার ছিলেন তুলনাম‚লক বেশি আগ্রাসী। সেঞ্চুরি পেয়েছেন তিনিই আগে। শেষ পর্যন্ত ১১২ বলে ১৭ চার ৩ ছক্কায় ১২৮ রানে অপরাজিত থাকেন তিনি। ১১৪ বলে ১৩ চার ২ ছক্কায় ১১০ করে মাঠ ছাড়েন ফিঞ্চ। এর আগে টস জিতে ভারতকে ব্যাট করতে দিয়ে শুরুতেই চেপে ধরে অস্ট্রেলিয়া। স্টার্কের বলে রোহিত শর্মা ফিরে যান মাত্র ১০ রান করেই। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে জুটি গড়েন ধাওয়ান। দুজনের জুটিতে আসে ১২১ রান, তাতে ৭২ রানই ধাওয়ানের, রাহুল করেন ৪৭। দারুণ খেলতে থাকা এই দুই ব্যাটসম্যানকে পর পর ফিরিয়ে দেন অস্টন অ্যাগার আর কামিন্স। লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে সহজ ক্যাচ দিয়ে ফিরে যান বিরাট কোহলি। মাত্র ৪ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন শ্রেয়াস আইয়ার। ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজারা থিতু হয়েও টানতে পারেননি ইনিংস। ফলে বড় রান করতে পারেনি স্বাগতিকতা। যে রান পরে মামুলি বানিয়ে ছাড়েন অসি ওপেনাররা।

ভারত : ৪৯.১ ওভারে ২৫৫ (রোহিত ১০, ধাওয়ান ৭৪, রাহুল ৪৭, কোহলি ১৬, আইয়ার ৪, পান্ত ২৮, জাদেজা ২৫, শারদুল ১৩, শামি ১০, কুলদীপ ১৭, বোমরাহ ০; স্টার্ক ৩/৫৬, কামিন্স ২/৪৪, রিচার্ডসন ২/৪৩, জাম্পা ১/৫৩, অ্যাগার ১/৫৬)। অস্ট্রেলিয়া : ৩৭.৪ ওভারে ২৫৮/০ (ওয়ার্নার ১২৮*, ফিঞ্চ ১১০* ; শামি ০/৫৮, বোমরাহ ০/৫০, ঠাকুর ০/৪৩, কুলদীপ ০/৫৫, জাদেজা ০/৪১)।
ফল : অস্ট্রেলিয়া ১০ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : ডেভিড ওয়ার্নার। সিরিজ : ৩ ম্যাচে ১-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ