Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমেছে শীতের দাপট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১১:২৯ এএম

রাজধানীসহ দেশর অধিকাংশ জায়গায় শীত কিছুটা কমেছে। দুদিন পর ঢাকার আকাশে সকালেই রোদের দেখা মিলেছে। শীতের তীব্রতাও গত দুদিনের তুলনায় কম। আবহাওয়াবিদরা বলছেন, দেশের কিছু অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ থাকলে সারাদেশেই আবহাওয়ার অবস্থার কিছুটা উন্নতি হবে।

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, ‘আজকের আবহাওয়া সারাদিন শুষ্ক থাকার সম্ভাবনাই বেশি। ঢাকায় কুয়াশা কমে গেছে, রোদ উঠেছে। পূর্বাঞ্চলে কুয়াশা আছে, একটু পর হয়তো হালকা কুয়াশা থাকবে। তবে আগের দুই দুই দিনের চেয়ে অবস্থার উন্নতি হবে। আর রংপুর বিভাগ, রাজশাহী, নওগাঁ, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা- এসব অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ আছে।’

এদিকে সকাল ৭টা পরবর্তী ছয় ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে। পূর্ব-পশ্চিম/পূর্ব দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৩১ জানুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ