Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সউদীতে সতর্ক বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল খেলতে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ভ্যালেন্সিয়া ও অ্যাটলেটিকো মাদ্রিদ এখন সউদী আরবে। সেমিফাইনাল ও ফাইনাল গড়াবে আরব দেশটির মাঠে। দল নিয়ে এর মধ্যেই সউদীতে পা রেখেছে আর্নেস্তো ভালভার্দে। তবে খুব একটা স্বস্তিতে নেই বার্সা শিবির। ফুটবলের পাশাপাশি ইরান-যুক্তরাষ্ট্রের সা¤প্রতিক উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতেও চোখ রাখতে হচ্ছে বার্সাকে, জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম।

গতরাতেই সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয়েছে রিয়াল। আজ রাতে বার্সার প্রতিপক্ষ অ্যাটলেটিকো। ‘মার্কা’ জানিয়েছে, ইরান-যুক্তরাষ্ট্রের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির জের সউদী আরবে পড়ে কি না, তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে কাতালান ক্লাবটি। আপাতত তেমন কোনো সম্ভাবনা না থাকলেও ইরানের সঙ্গে সউদী প‚র্বের বিরোধ এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে দেশটির মিত্রসুলভ সম্পর্ক ভাবিয়ে তুলেছে বার্সাকে। তবে সব দলের নিরাপত্তাই জোরদার করা হয়েছে। গত শুক্রবার ইরাকের বাগদাদে মার্কিন ড্রোন হামলায় ইরানি জেনারেল কাশেম সোলাইমানি নিহত হন। পাল্টা প্রতিশোধ নিতে ইরাকে দুটি মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইরান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ