Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাদার্ন ইউনিভার্সিটির আন্তর্জাতিক সম্মেলন শুরু কাল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের পুরকৌশল বিভাগের উদ্যোগে দুই দিনব্যপী রিসার্চ অ্যান্ড ইনোভেশন ইন সিভিল ইঞ্জিনিয়ারিং (আইসিআরআইসিই) শীর্ষক দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন আগামীকাল শুক্রবার থেকে নগরীর ইনস্টিটউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের সহযোগিতায় আইইবি চট্টগ্রাম কেন্দ্র ও সাদার্ন ইউনিভার্সিটি স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে অনুষ্ঠিত হবে।

গতকাল (বুধবার) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সাদার্ন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত প্রো-ভিসি ও কনফারেন্স সেক্রেটারি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ। আইইবি চট্টগ্রাম কেন্দ্রে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী মো. তাজুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন সাদার্ন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. নুরুল মোস্তফা, আইইবি সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান ও ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। সভাপতিত্ব করবেন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উপদেষ্টা প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক।

সংবাদ সম্মেলনে ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ জানান, সম্মেলনে ১১টি মূল প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা হবে। এতে আমেরিকা ও অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলের গবেষকদের ৪৭টি নির্বাচিত গবেষণাপত্র পঠিত হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. নুরুল মোস্তফা, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার ড. মো. মোজাম্মেল হক প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ