Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

১২ জানুয়ারি কলকাতায় একই মঞ্চে থাকবেন মোদি-মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

পশ্চিমবঙ্গজুড়ে চলছে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), জাতীয় নাগরিক নিবন্ধন (এনআরসি) ও জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর) বিরোধী আন্দোলন। রাজ্যে এই আইন কার্যকর করতে দেওয়া হবে না, জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমন পরিস্থিতিতে এল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কলকাতা সফরের ঘোষণা।

১২ জানুয়ারি কলকাতায় আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই দিন কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। গতকাল শুক্রবার ভারতের বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সেই অনুষ্ঠানে একই মঞ্চে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

শুক্রবার নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে বামপন্থী সিপিএমের ছাত্রসংগঠন এসএফআইয়ের ডাকে এক প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। মিছিলটি কলকাতার শহীদ মিনার থেকে শুরু হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে কলকাতায় বিজেপির সদর দপ্তর মুরলীধর সেন লেনের কাছে গিয়ে শেষ হবে। পরে বিজেপি সদর দপ্তরের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এই মিছিলে অংশ নেবেন রূপান্তরিত, তৃতীয় লিঙ্গের মানুষেরাও। দিল্লিতেও এফএফআইয়ের উদ্যোগে গতকাল একইভাবে প্রতিবাদ মিছিল হবে। মিছিলটি দিল্লির মান্ডি হাউস থেকে শুরু হয়ে যন্তরমন্তর পর্যন্ত যাবে। পরে দিল্লিতে বিজেপির সদর দপ্তরের সামনে বিক্ষোভ প্রদর্শনের কর্মসূচিও রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ