Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তেঁতুলিয়ায় বিপর্যস্ত জনজীবন

সাতক্ষীরায় আটজনের মৃত্যু

সাতক্ষীরা জেলা ও তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ঘনকুয়াশা ও কনকনে শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। অন্যদিকে, সাতক্ষীরায় তীব্র শীতে ও ঠান্ডাজনিত অসুখে আট জনের মৃত্যু হয়েছে। উপকূলবর্তী শ্যামনগরের কৈখালী এলাকায় শুক্রবার বিকেল থেকে রোববার ভোর পর্যন্ত মৃত্যুর এই ঘটনা ঘটেছে।

সাতক্ষীরায় তীব্র শীতে মৃত ব্যক্তিরা হলেন, শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আহম্মদ আলীর স্ত্রী জরিনা খাতুন (৭০), ৪ নং ওয়ার্ডের এছেম গাজীর ছেলে খয়রাত গাজী (৭৫), একই এলাকার আব্দুল গাজী (৭০) ৩ নং ওয়ার্ডের ওমর গাজীর ছেলে লুৎফর রহমান গাজী (৭০), ২ নং ওয়ার্ডের বক্স গাজীর ছেলে রউফ গাজী (৯০), হামিদ গাজী (৭৬), ৬ নং ওয়ার্ডের বিনয় কুমার মন্ডলের স্ত্রী ভাদ্রী বালা মন্ডল (৪৫) ও জয়খালি গ্রামের এন্তাজ চৌকিদারের স্ত্রী মাজিদা খাতুন (৭৫)।

কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুর রহিম জানান, তীব্র শীত ও ঠান্ডা জনিত কারনে এ পর্যন্ত আট জনের মৃত্যু হয়েছে। উপকুলবর্তী আমার ইউনিয়নটি ভারতীয় সীমান্ত ঘেষা। বাংলাদেশের কৈখালি ও ভারতের সীমান্ত নদী কালুন্দী। এ নদীর বেড়ীবাঁধের উপর দুই হাজার পরিবার বসবাস করেন। তিনি আরো জানান, নিজস্ব অর্থায়নে তাদের মাঝে দুশো কম্বল বিতরণ করেছি। আর সরকারিভাবে দেওয়া হয়েছে ৪৬০টি কম্বল।
শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার এম কামরুজ্জামান বলেন, শীতের কারণে মারা গেছে এমন তথ্য আমার কাছে নেই। তবে বার্ধক্যজনিত কারণে এসব মানুষগুলো মারা যেতে পারেন। তারা বয়স্ক মানুষ।

তীব্র শীত শুরু হওয়ায় লোকজন যেমন কাহিল হয়ে পড়েছে। তেমনি প্রতিদিনের স্বাভাবিক জীবনে ছন্দপতন ঘটছে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তীব্র শীতের কারণে নি¤œ আয়ের লোকজন পড়েছে চরম দুর্ভোগে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ