Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশ্রিত তিন শিশু ফিরে গেল পরিবারে

বরিশালে বেবী হোম

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

আদালতের নির্দেশে বরিশালের আগৈলঝাড়া বেবী হোমে আশ্রিত তিন অনাথ শিশু তাদের নিজের পরিবারে ফিরে গেল। গতকাল সকালে বেবী হোমে আশ্রিত তিন শিশুকে আদালতের নির্দেশে প্রবেশন অফিসারের উপস্থিতিতে সমাজ সেবা বিভাগের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
সমাজসেবা অধিদফতরের আওতাধীন বরিশাল বিভাগীয় বেবী হোমের উপ-তত্ত্বাবধায়ক আবুল কালাম আজাদ জানান, বরিশাল শিশু আদালতের বিচারক মো. আবু শামীম আজাদ সাত বছরের শিশু সাইফুল ইসলামকে নিঃসন্তান দম্পতি বাবুল মৃধার পরিবারের নিকট হস্তান্তরের নির্দেশ দিয়েছেন। আদালতের নির্দেশনা অনুযায়ী গতকাল সকালে বাকেরগঞ্জ উপজেলার দক্ষিণ শ্যামপুর গ্রামের মৃত হাতেম আলী মৃধার ছেলে রং মিস্ত্রী বাবুল মৃধা ও তার স্ত্রী পারভীন আক্তারের কাছে হস্তান্তর করা হয়। সাইফুল ইসলামকে আগৈলঝাড়ার রথখোলা এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছিল।একই দিন বেবী হোমে আশ্রিত আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের আহুতি বাটরা গ্রামের কাওসার সরদার (৬) ও তার ছোট ভাই আলহাজ্ব সরদারকে তাদের মা নুরুন্নাহার খানমের কাছে হস্তান্তর করা হয়েছে। সূত্র মতে, কাওসার ও আলহাজ্বের মা মানসিক প্রতিবন্ধী ছিল। তাদের বাবা রুবেল সরদার মারা যাবার পরে তারা নানীর আশ্রয়ে ছিল। দরিদ্র্যের কারণে নানী তাদের ভরণ পোষণে ব্যর্থ হয়ে তাদেরকে বেবী হোমে আশ্রয় প্রদানের জন্য আবেদন করেন। বর্তমানে তাদের মা সুস্থ ও স্বাভাবিক হওয়ায় কাওসার ও আলহাজ্বকে নিজের কাছে নিতে চাইলে দুই সন্তানকে তার মায়ের জিম্মায় দেয়া হয়।
তিনটি শিশু হস্তান্তরের সময় বরিশাল জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, বেবী হোমের উপ-তত্ত্বাবধায়ক আবুল কালাম আজাদসহ বেবী হোমের মাদাররা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ