Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যমুনা ব্যাংকের ৫ কর্মকর্তা কারাগারে

১১ কোটি টাকা আত্মসাৎ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সরকারি খাস জমিকে নিজের জমি দেখিয়ে ১১ কোটি ৩৬ লাখ টাকা ঋণ নিয়ে তা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন-দুদকের মামলায় যমুনা ব্যাংকের পাঁচ কর্মকর্তাকে গতকাল বুধবার কারাগারে প্রেরণ করা হয়েছে। দুদকের আইনজীবী কাজি সানোয়ার আহমেদ জানান, মহানগর হাকিম আদালতে শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়।
তারা হলেন- যমুনা ব্যাংকের ভাটিয়ারী শাখার সাবেক এক্সিকিউটিভ অফিসার সাহাব উদ্দিন, সুব্রত সেবক বড়ুয়া, মো. গোলাম সরোয়ারুল হক, মোহাম্মদ ইউসুফ চৌধুরী ও মোহাম্মদ রায়হান। মঙ্গলবার রাতে ওই পাঁচজনকে গ্রেফতার করা হয়।
এ ঘটনায় সাত ব্যাংক কর্মকর্তাসহ ১২ জনকে আসামি করে গত রোববার মামলা হয়। অন্য আসামিরা হলেন- ব্যাংকটির তৎকালীন শাখা ব্যবস্থাপক মোহাম্মদ আজম, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও শাখা ব্যবস্থাপক মোহাম্মদ শহীদুল ইসলাম, গ্রাহক নুর চেম্বারের স্বত্বাধিকারী মোহাম্মদ হুমায়ুন কবির, তার ভাই মো. মজিবুর রহমান মিলন, সীতাকুন্ড সলিমপুর এলাকার মৃত মোহাম্মদ মিয়ার ছেলে গিয়াস উদ্দিন কুসুম, কদমরসুল এলাকার আজিজুর রহমানের ছেলে মো. আজাদ রহমান, একই এলাকার বাদশা মিয়ার ছেলে মোহাম্মদ জানে আলম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগার

৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ