Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

লোভেই চীনা নাগরিক হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৩:১৫ পিএম

চীনা নাগরিক গাও জিয়াংহুই(৪৭) কে নগদ টাকার লোভেই হত্যা করা হয়েছে। পানি খাওয়ার বাহানা ধরে তার বাসায় ঢুকে হত্যা করে ওই বাসার দুই সিকিউরিটি গার্ড। গোয়েন্দা পুলিশ এই হত্যাকাণ্ডে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে। তারা হলেন, রউফ ও এনামুল। আজ বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মলনে এসব কথা জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন।

তিনি বলেন, খুনিরা নিজেদের অভাব ঘোচাতে তারা হত্যাকাণ্ড ঘটনা ঘটায় বলে স্বীকার করেছে। হত্যার পর বাসায় থাকা নগদ সাড়ে তিন লাখ টাকা ও দামি জিনিস লুটে নিয়ে যায় তারা।
১১ই ডিসেম্বর দুপুরে রাজধানীর বনানীর ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর বাসা থেকে মাটিচাপা দেওয়া অবস্থায় চীনা নাগরিক গাঁওয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি বাংলাদেশে পদ্মা সেতুতে পাথর সাপ্লাই এবং কাপড়ের ব্যবসা করতেন।

বাতেন বলন, ওই বাসার দুই সিকিউরিটি গার্ড নিজের অভাব দৈন্যদশা কাটাতে বিভিন্ন পরিকল্পনা করত। একদিন দুজন সিদ্ধান্ত নেন চীনা নাগরিক গাঁও অনেক বড় ব্যবসায়ী।

বাসায় কেউ থাকেও না। তাকে হত্যা করতে পারলে দুজন দ্রুতই ধনী হতে পারবেন। এই পরিকল্পনা থেকে ঘটনার দিন সন্ধ্যায় দুজন গাঁওয়ের বাসায় কলিংবেল দেন। গাঁওয়ের বাসার দরজা খুললে তারা পানি খেতে চান।
গাঁওয়ের রুমে ভেতরে প্রবেশ করতেই তাদের একজন গামছা গলায় পেঁচিয়ে ধরেন, আরেকজন জাপটে ধরেন। এক পর্যায় গাঁওয়ের গলা দিয়ে রক্ত বের হলে তারা দুজন মৃত্যুর বিষয়টি নিশ্চিত হন। পরে বাসায় থাকা নগদ সাড়ে তিন লাখ টাকা, মোবাইল, ল্যাপটপ নিয়ে ছাদে চলে যান। দুজন টাকা ভাগাভাগি করে আলাদা হয়ে যান।



 

Show all comments
  • ash ১৯ ডিসেম্বর, ২০১৯, ৭:১২ এএম says : 0
    AMI BUJI NA , AMRA BANGLADESHI RA KENO HOTAT KORE BORO LOK HOTE CHAI ??? BORO LOK HOBAR JONNY GHUSH, CHURI , ROBARI AMON KISU NAI AMAR KORTE DIDHA BOD KORI NA ! KINTU AMRA BANGLADESHI RA 95 % MUSLIM ! KENO AMRA SHOT WPAY E SHAVALOMBHI HOTE PARI NA ?? JETA ONNO DESHER MANUSH KORE, ICHA KORLLE AMRAO KORTE PARI ! ONEKE HOCE DESHE E I !! ORA JE AI KOYTA TAKAR JONNY AKJON BIDESHI KE KHUN KORLLO, SHETA DESHER JONNY KHUB E KHARAP + ODER O HOY TO FASHITE JULTE HOBE, KINTU ORA YOUNGGGGG
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ