Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে প্রথমবারের মতো আদালতে সিসি ক্যামেরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১০:৪৬ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানিতে দেশের ইতিহাসে প্রথমবারের মতো সিসি বসানো এজলাসে শুরু হয়েছে বিচারকাজ। আজ বৃহস্পতিবার সকালে খালেদা জিয়ার জামিন শুনানির জন্য প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় বিচারপতির এজলাসে আসন গ্রহণের মধ্য দিয়ে শুরু হয় বিচার কাজ।

সিসি ক্যামেরার মাধ্যমে আদালতের নিরাপত্তার পাশাপাশি আইনজীবিদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। এতে ধারণ করা থাকবে উপস্থিত সব ব্যক্তির কার্যক্রম। ফলে ভবিষ্যতের প্রয়োজনে এই সিসি ক্যামেরা রেকর্ড ব্যবহার করা যাবে।

এদিকে আজ খালেদা জিয়ার জামিন শুনানিতে আপিল বিভাগে তাঁর শারীরিক অবস্থার রিপোর্ট উপস্থাপন করা হতে পারে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার রিপোর্ট সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে গতকাল পৌঁছেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত

২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ