Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কারেন্ট জাল ও পলিথিন পরিবহন এসএ পরিবহনের

ম্যানেজারসহ ৩ জনের কারাদন্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল এবং অবৈধ পলিথিন পরিবহনের অপরাধে বরিশালে এসএ পরিবহনের ম্যানেজারসহ তিন জনকে পৃথক মেয়াদে কারাদ- দেয়া হয়েছে। পাশাপাশি জব্দ করা হয়েছে প্রায় সোয়া ২ কোটি টাকার নিষিদ্ধ কারেন্ট জাল ও দেড় টন পলিথিন।
গতকাল দুপুরে জেলা প্রশাসন, মৎস্য বিভাগ এবং পরিবেশ অধিদফতরের পৃথক দুটি অভিযানের পর মোবাইল কোর্টের মাধ্যমে আটক তিনজনকে কারাদ- দেয়া হয়েছে।

বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস সাংবাদিকদের জানান, ঢাকা থেকে এসএ পরিবহনের মাধ্যমে নিষিদ্ধ কারেন্ট জাল বরিশালে এসেছে বলে নির্ভরযোগ্য সূত্রে খবর পেয়ে নগরীর পুলিশ লাইন্স সংলগ্ন এসএ পরিবহন কার্যালয়ে অভিযান চালানো হয়। সেখান থেকে ১১টি বস্তায় ১১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২ কোটি ২০ লাখ টাকা। কারেন্ট জালের মালিককে পাওয়া যায়নি। তবে অবৈধভাবে নিষিদ্ধ কারেন্ট জাল পার্সেল এবং সরবরাহে সহযোগিতার অভিযোগে পার্সেল সহকারী মো. বেল্লাল হোসেনকে আটক করা হয়।

পরে তাকে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম শামীমের মোবাইল কোর্টে হস্তান্তর করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আটক বেল্লাল হোসেনকে এক বছরের বিনাশ্রম কারাদ- প্রদান করে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

অপরদিকে একই সময় এসএ পরিবহন বরিশাল কার্যালয়ে অভিযান পরিচালনা করে বিভাগীয় পরিবেশ অধিদফতর ১৫ বস্তায় দেড় টন নিষিদ্ধ পলিথিন জব্দ করে। এ ঘটনায় এসএ পরিবহন বরিশাল কার্যালয়ের ম্যানেজার জাহাঙ্গীর আলম ও পলিথিনের মালিক বরিশাল নগরীর বাজার রোড এলাকার আয়েশা ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী মজিবুর রহমানকে আটক করা হয়। পরে তাদেরকে পরিবেশ অধিদফতরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম মোবাইল কোর্টের মাধ্যমে ৬ মাস করে বিনাশ্রম কারাদ- ও ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৪৫ দিনের কারাদ- দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানেজার

২৫ ফেব্রুয়ারি, ২০১৯
৩ মার্চ, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ