Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সুদ খাবেন না,ঘুষ দিবেন না,নেক আমল করে খাঁটি মুসলমান হতে হবে -ছারছীনার পীর শাহ্ মোহাম্মদ মোহেববুল্লাহ

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১০:০০ এএম

ছারছীনা দরবার শরিফের পীর ও আমিরে হিযবুল্লাহ আলহাজ মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেববুল্লাহ বলেছেন, ‘পবিত্র কোরআন ও হাদিসের আলোকে হজরত মোহাম্মদ (সা.)-এর নির্দেশিত পথে চলে ইবাদত-বন্দেগীর মাধ্যমে নেক আমল করে খাঁটি মুসলমান হতে হবে। চলনে-বলনে, সিরাতে-সুরাতে, আচার-আচরণে নবীকে অনুসরণ করতে হবে।’ সোমবার বাংলাদেশ ছাত্র, যুব ও জমইয়তে হিযবুল্লাহ রাজাপুর উপজেলা শাখা আয়োজিত বার্ষিক ঈসালে ছওয়াব মাহফিলে প্রধান অতিথির আলোচনায়পীর ছাহেব এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ‘শান্তির ধর্ম ইসলামের নাম ব্যবহার করে যারা লম্বা জুব্বা ও দাড়ির লেবাসে ধর্মের অপব্যাখ্যা দিয়ে ফেতনা-ফ্যাসাদ সৃষ্টি করে অশান্তির দাবানল ছড়াতে চায় তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। জীবনকে পবিত্র ও সুন্দরময় করতে হলে হক্কানি আলেমদের সান্নিধ্যে থেকে নামাজ ও রোজাসহ ইসলামী আহকাম মেনে জীবন পরিচালিত করতে হবে। তবেই পৃথিবী ও পরপারে মহান আল্লাহ এবং নবীর সান্নিধ্য লাভ করা সম্ভব হবে।’ সুদ খাবেন না,ঘুষ দিবেন না, হারাম খাবেন না, হালাল খাবেন,নামাজ পড়বেন,রোজা রাখবেন,পর্দায থাকবেন,মিথ্যা বলবেন না,সদা সত্য কথা বলবেন।ছবক আদায় করবেন।


সোমবার রাত ১১ টায় থেকে সোয়া১২টা পর্যন্ত রাজাপুর পাইলট হাইস্কুল মাঠে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ রাজাপুর উপজেলা শাখার সভাপতি হযরত মাওঃ আব্দুল গফ্ফার কাসেমীর সভাপতিত্বে সহস্রাধিক ধর্মপ্রাণ মুসল্লিদের উপস্হিতিতে পীর সাহেব হুজুর এ কথা বলেন।
এছাড়াও মাহফিলে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমির পীরজাদা আলহাজ মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন উপস্হিত ছিলেন।
মাহফিলের শেষান্তে প্রধান অতিথি ছারছীনা দরবার শরিফের আলা হজরত আলহাজ মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেববুল্লাহ বিশ্ব মুসলিম উম্মাহ্ ও দেশ এবং জাতির শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করেন।



 

Show all comments
  • * মজলুম জনতা * ২৬ নভেম্বর, ২০১৯, ২:০৭ পিএম says : 0
    মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করুন তিনি যেন সুদ ঘুষ থেকে আমাদের রখ্খা করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনা পীর

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ