Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বীনি মাহফিল সুন্নতে নববির আদর্শের ভিত্তিতে আমলি জেন্দেগি গঠনের জীবন্ত নমুনা -ছারছীনা পীর সাহেব

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৬ পিএম

বরগুনার আমতলী উপজেলার আমড়াগাছিয়া খানকায়ে ছালেহিয়া দ্বিনিয়া কমপ্লেক্সে তিন দিনব্যাপী মাহফিলের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। শুক্রবার জুমার নামাজের বাদ আখেরি মোনাজাত পরিচালনা করেন ছারছীনা দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোহেবুল্লাহ। এর আগে গত বুধবার মাহফিলের কার্যক্রম শুরু হয়।

আখেরি মোনাজাতে পূর্বে ছারছীনার পীর শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেন, দ্বীনি মাহফিলে সুন্নতে নববির ভিত্তিতে আমলি জেন্দেগি গঠনের জীবন্ত নমুনা প্রদর্শিত হয়ে থাকে। হেদায়েত-প্রার্থী লাখো জনতার উদ্দেশ্যে তিনি বলেন, হেদায়েতের মালিক একমাত্র আল্লাহ তায়ালা। আমারা সবাই হেদায়েত হওয়ার জন্য এখানে এসেছি। এই অসংখ্য মানুষের মধ্য থেকে যদি একজনও হেদায়েতের পথ পায় এটাই এই দ্বীনি মাহফিলের সফলতা। এছাড়াও তিনি সকল প্রকার বালা মুসিবত থেকে মুক্তি পেতে দেশবাসীর জন্য বিশেষ দোয়া মোনাজাত করেন। এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান, আমতলী উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকান, ভাইস-চেয়ারম্যান মজিবুর রহমান, পৌর মেয়র মতিয়ার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা , আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান প্রমুখ।

তিন দিনব্যাপী মাহফিলে আলোচনা করেন অরাজনৈতিক দ্বীনি সংগঠন বাংলাদেশ জামইয়াতে হিজবুল্লাহর নায়েবে আমির আল্লামা শাহ হোসাইন, ছালছীনা পীর সাহেবের ছোট সাহেবজাদা নেছারুল্লাহ, ঢাবির সহকারী অধ্যাপক আল্লামা ড. রুহুল আমিন, ছারছীনা কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল আল্লামা রুহুল আমিন আফসারী, মাওলানা ওহিদুল আলম, মাওলানা বোরহান উদ্দিন সালেহী, মাওলানা মাহমুদ সহ দেশ বরেণ্য ওলামায়ে কেরাম।

পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান বলেন, আওয়ামী লীগ সরকার সন্ত্রাস জঙ্গিবাদ দমন করে একটি শান্তিপূর্ণ দেশ উপহার দিয়েছে। সকল ধর্মের মানুষের মধ্যে সহঅবস্থান নিশ্চিত করেছে। দেশে ধর্মীয় আইন বাস্তবায়নে ছারছীনা দরবারের দাবীগুলো আওয়ামীলীগ সরকার বাস্তবায়ন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ