Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ছারছীনা দ্বীনের দরবার -ঈছালে সওয়াব মাহফিলে ছারছীনা পীর সাহেব

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেছেন, ছারছীনা দরবার কোন দলীয় রাজনীতি করেনা। এ দরবার দ্বীনের দরবার। সুতরং যারা দ্বীনের সাথে আছে আমরা তাদের সাথে আছি।
নবীর সুন্নতের তরীকায় দাদা হুজুর হযরত নেছারুদ্দীন (রহ.) তিল তিল করে এ দরবার প্রতিষ্ঠাতা করেছেন। মাহফিলের এ তিনদিনে যত ওয়াজ, নসীহত তালীম তালকিন জিকির আজকার করা হয়েছে তা বেশি বেশি করে আমল করতে হবে। যে দুর্বল তার আমলকে শক্ত করে দিতে হবে। আমল না করলে দরবার থেকে এ তিনদিনের মাহফিলে কষ্ট করে যা শুনেছেন বুঝেছেন তা সবই বিফলে যাবে। গতকাল পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সন্ধ্যা নদীর ক‚ল ঘেষে অবস্থিত ছারছীনা দরবার শরীফের ১২৮তম বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিলের আখেরি মোনাজাত পূর্বে পীর ছাহেব এ কথাগুলো বলেন।
গতকাল শুক্রবার জুমার নামাজ বাদ আখেরি মোনাজাত পূর্বে পীর ছাহেব মাহফিলে আগত লাখো লাখো ভক্ত, মুরিদানসহ উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানদের উদ্দেশ্যে আরো বলেন, এ দরবারে এসেছেন আল্লাহকে পাওয়ার জন্য। পীরকে পাওয়ার জন্য নয়। সুতরং এখানে যারা বায়াত হয়েছেন দরবার থেকে যা পেয়েছেন তা সর্বদা আমল করবেন। বেশি করে আমল করলেই আল্লাহওয়ালা হওয়া যায়। বর্তমান সমাজে অনেক ফেতনা বেড়েছে। ফেতনার কারণে মানুষ বিভ্রান্ত হচ্ছে। বর্তমান সময় অত্যন্ত কঠিন সময়ে যাচ্ছে। শয়তান বসে নেই। সে নিত্য নতুন সুরতে নানা বেশে মানুষের দ্বারে দ্বারে হাজির হয় তার গোমরাহীর পসরা সাজিয়ে। সুতরং শয়তান থেকে সাবধান হতে হবে। আর এজন্য এ দরবার থেকে যা পেয়েছেন তা বেশি বেশি আমল করতে হবে।
পীর ছাহেব আরো বলেন, শয়তান সর্বদা আমলহীন মানুষের কলবে বাসাবেধে থাকার চেষ্টা করে। এজন্য বেশি করে আল্লাহর জিকির করবেন। জিকির করলে কলব পরিস্কার হয়। জিকিরের শব্দ শুনে শয়তান আশপাশে থাকতে পারেনা। তাই শয়তান থেকে মুক্ত থাকতে হলে বেশি করে জিকির করবেন। তিনি আরো বলেন, এ দরবার আপনাদের সবার। এ দরবার দেখার দায়িত্ব আমার একার নয়। আমি দাদা হুজুরের খাদেম হয়ে এ দরবার পরিচালনা করছি। কেউ কলম দিয়ে, কেউ মুখ দিয়ে মোট কথা যে যেভাবে পারবেন; দরবারের মঙ্গলের জন্য সর্বদা সজাগ দৃষ্টি রাখবেন। তিনদিন ব্যাপি মাহফিলে কয়েকলাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন। আখেরি মোনাজাতে দোয়া নিতে অংশ নেন পিরোজপুর-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শ, ম, রেজাউল করিম, বরিশাল-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. শাহে আলম, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান মো. সাইদুর রহমান রিন্টু, নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান, সাবেক উপজেলা চেয়ারম্যান এস,এম মুইদুল ইসলাম,স্বরূপকাঠি পৌর মেয়র মো. গোলাম কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. লাভলু আহম্মেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ