Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ বাদ জোহর আখেরি মুনাজাত আকীদার বিশুদ্ধতার উপরই আমল কবুল হওয়া যায় -ছারছীনা পীর ছাহেব

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ছারছীনা সংবাদদাতা : আমীরে হিযবুল্লাহ, মুজাদ্দিদে যামান ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন, আকীদা বা বিশ্বাস মুমীন জীবনের সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়। কেননা আকীদার বিশুদ্ধতার উপরই আমল কবুল হওয়া বা না হওয়া নির্ভর করে। এ জন্যই রসূলুল্লাহ (সাঃ) সাহাবায়ে কেরামদেরকে আমল শিক্ষা দেওয়ার পূর্বে আকীদা শিক্ষা দিতেন। পবিত্র কুরআনে যতস্থানে আমলের কথা বলা হয়েছে সবস্থানেই আমলের কথা উল্লেখের পূর্বেই আকীদার কথা বলা হয়েছে।
পীর ছাহেব আরও বলেন, আকীদা দুই ধরণের হতে পারে একটি ভালো অপরটি মন্দ। ভালো তথা হক্ব আকীদা দ্বারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আকীদাকেই বুঝানো হয়েছে। আর যারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের অনুসারী তারাই সফলকাম হতে পারবে।
গতকাল ছারছীনা দরবার শরীফের তিন দিনব্যাপী ১২৭তম ঈছালে ছওয়াব মাহফিলের দ্বিতীয় দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন- বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, ছারছীনা আলিয়া মাদ্রাসার মুুদার্রিস মাওঃ আ.জ.ম. অহিদুল আলম, ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ নেছারীয়া দ্বিনীয়ার মুদীর মুফতি মাওঃ মোঃ মাহমুদুম মুনীর হামীম, মুহাদ্দিস মাওঃ মোঃ সিরাজুম মুনীর তাওহীদ প্রমুখ।
এছাড়াও অন্যান্যেও মধ্যে আরও উপস্থিত ছিলেন- বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল, বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর নায়েবে নাজেমে আ’লা ও হযরত পীর ছাহেব কেবলার বড় জামাতা আলহাজ্ব মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহকারী অধ্যপক ড. হাফেজ মাওলানা রুহুল আমিন, হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোঃ ছালেহ নেছারুল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ