Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মজবুত ঈমান ও নেক আমল বিশুদ্ধ আকিদাই আসল সম্পদ -কুমিল্লায় ছারছীনা পীর সাহেব

সাদিক মামুন, কুমিল্লা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

হাজার হাজার মুসল্লীর আমিন আমিন ধ্বনি আর আল্লাহর দরবারে ফরিয়াদি কান্নার আখেরী মুনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কুমিল্লা সদর দক্ষিণ এলাকার মোস্তফাপুরে খানকায়ে ছালেহীয়া কমপ্লেক্সে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ইছালে ছাওওয়াব মাহফিল।

গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে আখেরী মুনাজাত পরিচালনা করেন আমীরে হিযবুল্লাহ ছারছীনা দরবারের পীর ছাহেব আলহাজ মাওলানা শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ। আখেরী মুনাজাত শুরুর আগে ছারছীনা পীর ছাহেব তার বয়ানে বলেন, লোক দেখানো ইবাদত-আমল কোন কাজে আসবে না। কেবল মহান আল্লাহর জন্যই সুন্নত ও ত্বরিকা অনুযায়ী আমল, ইবাদত করতে হবে। আমাদের সবাইকে মনে রাখতে হবে মজবুত ঈমান, নেক আমল ও বিশুদ্ধ আকিদাই হলো মুসলমানের আসল সম্পদ। এই তিনটি জিনিস অর্জন করতে না পারলে পরিপূর্ণ মুসলমান হতে পারবেন না।

জুমার নামাজ শেষে আখেরী মুনাজাতে উপস্থিত মুসল্লী, ভক্ত, মুরিদানদের উদ্দেশ্যে ছারছীনা পীর ছাহেব বলেন, প্রতিটি মুসলমান নর-নারীকে নিয়মিত নামাজ আদায় করতে হবে। নামাজ কায়েমের ব্যাপারে সকলকে অনেক বেশি যত্মবান হতে হবে। হাশরের ময়দানে সর্বপ্রথম আল্লাহ নামাজের হিসাব নেবেন। সবাইকে মনে রাখতে হবে নামাজই হচ্ছে শ্রেষ্ঠ ইবাদত। আর সঠিকভাবে নামাজ কবুলের জন্য বিশুদ্ধ কোরআন তেলাওয়াত খুব বেশি প্রয়োজন। নামাজের পাশাপাশি নিয়মিত আল্লাহর জিকির, রাসুল (সা:) এর শানে বেশি বেশি দরুদ পাঠ করতে হবে।

ছারছীনা পীর ছাহেব আরো বলেন, সমাজে ফেতনা ফ্যাসাদ বেড়ে গেছে। ইহুদি নাছারাদের কর্মকান্ড অনুসরণ চলছে। প্রতিটি মুসলিম পরিবারকে সচেতন হতে হবে। ধর্মীয় বিধিবিধানের মধ্যে সন্তান ও পরিবারকে গড়ে তুলতে হবে, সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে যাতে তারা বিপথে পরিচালিত না হয়। সন্তানদের সুন্নতি আদলে গড়ে তুলুন, তাদের মাঝে দ্বীনি শিক্ষার চেতনা জাগিয়ে তুলুন। তিনি দেশ-বিদেশের প্রতিটি মুসলিম পরিবারকে আল্লাহর বিধি বিধান, কুরআন সুন্নাহর আইন, নবী মুহাম্মদ (সা:) এর আদর্শ মেনে চলা, পিতা-মাতার প্রতি কর্তব্য পালন ও তাদের সেবা করা এবং ত্বরিকা চর্চার প্রতি নিজেদের মনোনিবেশ করার আহŸান জানান।
বাংলাদেশ বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ কুমিল্লা জেলা শাখার উদ্যোগে আয়োজিত তিনদিন ব্যাপি মাহফিলে দেশ বরেণ্য ওলামায়ে কেরামগণ বয়ান করেন। মাহফিলের সার্বিক তদারকির দায়িত্বে ছিলেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ কুমিল্লা জেলার সভাপতি হাফেজ মাওলানা ড. মুহাম্মদ রুহুল আমীন ও জমইয়াতে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক আলহাজ খন্দকার নুরুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ