Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুবির প্রত্নতত্ত্ব বিভাগ: সেশনজট নিরসনসহ ৫ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ২:৩৫ পিএম

সেশনজট নিরসনসহ ৫ দফা দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে। সোমবার সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।
বিক্ষোভের সময় শিক্ষার্থীরা সেশনজট বিরোধী বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। এসময় তারা ৫দফা দাবি উত্থাপন করেন। এক, সেশনজট নিরসনের লক্ষ্যে নির্দিষ্ট সময়ে ৯ম থেকে ১২ তম ব্যাচের পরীক্ষা সম্পন্ন করা। দুই, ব্যাচ ভিত্তিক শিফট করে ক্লাস রুটিন প্রণয়ন করা। তিন, নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা। চার, ২৫ নভেম্বরের মধ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় আর্টস এন্ড হেরিটেজ সোসাইটির নির্বাচন সম্পন্ন করা। পাঁচ, প্রতি জোড় সেমিস্টার পরীক্ষা পরবর্তী এক মাসের মধ্যে ফিল্ড ওয়ার্ক ও ভাইবা শেষ করতে করা।
বিক্ষোভ চলাকালীন সময়ে প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষকগণ বিশ্ববিদ্যালয়ের ভিসির উপস্থিতিতে বিভিন্ন ব্যাচের প্রতিনিধিদের নিয়ে আলোচনায় বসেন। আলোচনায় শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে সেশনজট কমানোর আশ্বাস দিলে সাড়ে এগারোটার দিকে অবস্থান কর্মসূচি তুলে নেন তারা।
আলোচনায় বিভাগের শিক্ষকগন মিটিংয়ে বসে বিভিন্ন ব্যাচের পরীক্ষার তারিখ নির্ধারণ করবেন বলে জানা।
উল্লেখ্য, প্রতœতত্ত্ব বিভাগের তিনটি ব্যাচে এক বছর থেকে একবছরের অধিক সেশনজট রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ