Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে জহির রায়হানের স্বর্ণ জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ৭:৩৩ পিএম

দেশের ট্র্যাক মাতিয়ে এবার ভারত মাতালেন বাংলাদেশের কৃতি অ্যাথলেট জহির রায়হান। ভারতের ঘরোয়া আসর জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার স্প্রিন্টে সেরা হয়ে দেশের মান বাড়ালেন তিনি। রোববার অন্ধ্র প্রদেশের গুন্টর সিটিতে অনুষ্ঠিত জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ইলেক্ট্রোনিক্স টাইমিংয়ে ৪৭.১৩ সেকেন্ড সময় নিয়ে দৌঁড় শেষ করে ৪০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ নৌবাহিনীর জহির রায়হান। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সাবেক অ্যাথলেট জহির গত আগস্টে ঢাকায় অনুষ্ঠিত জাতীয় সামার অ্যাথলেটিকসের চেয়ে ভালো টাইমিং করেছেন ভারতীয় প্রতিযোগিতায়। সামারে এই ইভেন্টে সেরা হতে তিনি সময় নিয়েছিলেন ৪৭.৯০ সেকেন্ড।

ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের বিশেষ আমন্ত্রণে বাংলাদেশের পাঁচ অ্যাথলেট খেলছেন জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে। জহিরের সঙ্গে অন্যরা হলেন-২০০ মিটারে বাংলাদেশ নৌবাহিনীর সাইফুল ইসমাইল খান সানি, ৮০০ মিটারে একই সংস্থার রাকিবুল ইসলাম, হাইজাম্পে মাহফুজুর রহমান ও বাংলাদেশ জেলের উম্মে হাফসা রুমকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাথলেটিক্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ