Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হলিউড শীর্ষ পাঁচ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৭ এএম

হলিউড শীর্ষ পাঁচ
১ দ্য কারেন্ট ওয়ার : ডিরেক্টর’স কাট
২ ম্যালাফিসেন্ট : মিস্ট্রেস অফ ইভিল
৩ জোকার
৪ যম্বিল্যান্ড : ডাবল ট্যাপ
৫ কাউন্টডাউন

দ্য কারেন্ট ওয়ার : ডিরেক্টর’স কাট
আলফনসো গোমেজ-রিয়োন পরিচালিত ইতিহাসভিত্তিক ড্রামা ফিল্ম ‘দ্য কারেন্ট ওয়ার : ডিরেক্টর’স কাট’। ‘দ্য টাউন দ্যাট ড্রেডেড সানডাউন’ (২০১৪) এবং ‘মি অ্যান্ড আর্ল অ্যান্ড দ্য ডাইং গার্ল’ (২০১৫), রিয়োন পরিচালিত চলচ্চিত্র।
টমাস এডিসন (বেনেডিক্ট কাম্বারব্যাচ) যুগান্তকারী লাইট বাল্ব উদ্ভাবন করলেন। গ্যাসলাইট দিয়ে দিয়ে তখন সড়ক আর বাড়িতে আলো সরবরাহ করেন জর্জ ওয়েস্টিংহাউস (মাইকেল শ্যানন)ওয়েস্টিংহাউস পরিকল্পনা করে এসি কারেন্ট দিয়ে এডিসনের সাশ্রয়ী বাল্ব দিয়ে আরও বেশি বাড়িকে আলোতে সাজাবেন, এ থেকে গরীবরাও বাদ পড়বে না। কিন্তু এডিসন তার উদ্ভাবিত ডিসি কারেন্টের পক্ষে। এমনিতেই তার উদ্ভাবনার বাণিজ্যিক প্রয়োগ করা হচ্ছে জেনে অসন্তুষ্ট ছিলেন এডিসন। তিনি একটি ঘোড়ার শরীরে এসি কারেন্ট প্রয়োগ করে প্রমাণ করলেন তা কতটা বিপজ্জনক। এদিকে অনেকে এসি কারেন্টের অন্য প্রয়োগ ভাবতে শুরু করে যার একটি হল ইলেকট্রিক চেয়ারে মৃত্যুদ- কার্যকর করা।
কিন্তু তাতে এসি আর ডিসির মধ্যে যুদ্ধ থেমে থাকেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড শীর্ষ পাঁচ

২১ অক্টোবর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২২
২২ জুলাই, ২০২২
৮ জুলাই, ২০২২
১ জুলাই, ২০২২
২৪ জুন, ২০২২
৩০ এপ্রিল, ২০২২
২২ এপ্রিল, ২০২২
৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ