Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে আইন শৃঙ্খলার অবনতি

পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ, জনমনে আতংক

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ১:৪২ পিএম | আপডেট : ২:২৫ পিএম, ১২ অক্টোবর, ২০১৯

গাজীপুর মহানগরীর বিভিন্ন জায়গায় একের পর এক অপরাধ বেড়েই চলেছে। সম্প্রতি বড় বড় কয়েকটি ঘটনা নগরবাসীকে ভাবিয়ে তুলেছে। অপরাধ সংঘটিত হবার পর অপরাধীদের গ্রেফতারে পুলিশের ভূমিকা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনা এলাকায় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে গৃহকর্তা আব্দুর রউফ (৬০) খুন হন। এ সময় ডাকাতদের হামলায় তার স্ত্রী মাজেদা বেগম (৫৫) আহত হয়। ডাকাত দল লুট করে লাখ লাখ টাকার মালামাল।
এই ঘটনার আগের দিন গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তার জয়দেবপুর রোডে দিন দুপুরে গুলি করে নুরুল হক রতন নামে এক ব্যবসায়ীর ১৬ লাখ টাকা ছিনতাই হয়। ওই ব্যবসায়ী তার অফিস থেকে একটু দুরে পূবালী ব্যাংকে ১৬ লাখ ৪১ হাজার টাকা জমা দেয়ার উদ্দেশ্যে বের হলে সিয়াম সি এন জি স্টেশনের কাছে পৌঁছলে তিনি এ ছিনতাইয়ের শিকার হন।

এক দিনের ব্যবধানে এ রকম দুটি বড় ঘটনা নগরবাসীকে যেমন ভাবিয়ে তুলেছে তেমনি আতংক গ্রস্ত করে তুলেছে এখানকার মানুষদের।

এখানকার সচেতন মহল মনে করছেন এ দুটি ঘটনায় সাথে জড়িতদের যদি পুলিশ গ্রেফতার করতে পারতো তা হলে হয়ত মানুষের মাঝে এখন যে আতংক বিরাজ করছে তা অনেকাংশে কেটে যেত।
ডাকাতের হামলায় গৃহকতা খুন ও ব্যবসায়ীর ১৬ লাখ ৪১ হাজার টাকা ছিনতাই ঘটনায় এখনো এলাকায় আতংক বিরাজ করছে। এ ঘটনায় কোন ডাকাত গ্রেফতার কিংবা লুণ্ঠিত মালামাল উদ্ধার না হওয়ায় সচেতন মহলে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ দুটি ঘটনার আগে গাজীপুর মহানগরীর ৪১ নং ওয়াডের পুবাইলের বসুগাও এলাকায় নিজ বাড়ীতে খুন হন স্বামী ও স্ত্রী। দৃবুওরা রাতের আধারে ঘরে প্রবেশ করে স্বামী স্ত্রীকে খুন করে।

এ ছাড়া গাজীপুর রাজদীঘির পাড়ে কিশোর চা দোকানদার নুরুল ইসলাম খুন হয়। এ ঘটনায় র্্যাব পরে ৬ জনকে গ্রেফতার করেন এবং গ্রেফতারকৃতরা খুনের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে বলে র্্যাব জানায়। এ ছাড়া গত ১৫ দিনে গাজীপুর মহানগরের নীলের পাড়া এলাকায় ১০ বাড়িতে চুরির ঘটনা ঘটেছে।
পুলিশ জানিয়েছে এ সকল ঘটনায় তাদের অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবনতি

১০ ফেব্রুয়ারি, ২০২৩
৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ