Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৩ বার বিয়ে, ২৩ বার বিচ্ছেদ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১২ পিএম

নিজেদের মধ্যে ২৩ বার বিয়ে, তারপর ২৩ বারই বিচ্ছেদ। আর এসবই করা কেবল সরকারের থেকে বাড়ি পেতে। শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে চীনের ঝেজিয়াং প্রদেশে। ঘটনায় একই পরিবারের ১১জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, সরকারি প্রকল্পের জন্য ওই এলাকার বেশ কয়েকটি বাড়ি ভেঙে ফেলা হয়েছিল। এরপর ক্ষতিপূরণ হিসেবে ওই এলাকার বাসিন্দাদের ৪০ স্কয়্যার মিটারের অ্যাপার্টমেন্ট দেওয়ার কথা জানানো হয়। আর সেই ক্ষতিপূরণ পেতেই এই কীর্তি করেছে ওই পরিবার। যার ফলে ১১ জনই ওই এলাকায় অ্যাপার্টমেন্ট পাওয়ার উপযোগী হয়ে ওঠেন। যদিও তাদের সেই কীর্তি শেষ পর্যন্ত বিফলে চলে যায়।

পুলিশ সূত্রে খবর, এই কীর্তির সূত্রপাত করেন প্যান নামে এক ব্যক্তি। ২০১১ সালে বিবাহ বিচ্ছেদ হওয়া সত্ত্বেও বাড়ির লোভে সম্প্রতি দ্বিতীয়বার নিজের পুরানো স্ত্রী শি কে বিয়ে করেন তিনি। কারণ শি ওই গ্রামের বাসিন্দা ছিলেন। এরপর প্যানও ওই গ্রামের বাসিন্দা হয়ে ওঠেন।
এরপর ছয়‌দিনের মাথায় ফের বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেন তারা। এখানেই শেষ নয়, এরপর শালী এবং বোনকেও বিয়ে করেন প্যান। একই ভাবে তাদের ভাই বোনেরাও এই একই কীর্তি ঘটান। শেষ পর্যন্ত দেখা যায়, সব মিলিয়ে মোট ২৩টি বিয়ে এবং ২৩ বার বিবাহবিচ্ছেদ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ