Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে শ্রম আদালত বসছে

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বিভাগ প্রতিষ্ঠার ২৯ বছর পরে বরিশালে শ্রম আদালত প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। এর ফলে শ্রম আইনে দায়ের হওয়া মামলা নিস্পত্তিতে গোটা দক্ষিণাঞ্চলের বিচার প্রার্থী শ্রমিক-কর্মচারীদের আর খুলনাতে ছুটতে হবে না। আইন মন্ত্রণালয় ইতোমধ্যে বরিশাল শ্রম আদালতের জন্য চেয়ারম্যান পদমর্যাদায় একজন বিচারক নিয়োগ দিয়েছেন বলে জানা গেছে।

বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুন্যাল-২’এর বিচারক বেগম শাহনাজ সুলতানা বরিশাল শ্রম আদালতের প্রথম চেয়ারম্যান হিসেবে নিয়োগ লাভ করেছেন। তিনি জেলা ও দায়রা জজ পদধারী। তবে কবে নাগাদ এ আদালতের কার্যক্রম শুরু হবে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

শ্রম মন্ত্রণালয়ের আওতাধীন কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের বরিশালের উপ-মহাপরিদর্শক এ বিভাগীয় সদরে শ্রম আদালত স্থাপনের সত্যতা নিশ্চিত করেছেন। মন্ত্রণালয় থেকে তার দফতরে প্রেরিত একটি চিঠির মাধ্যমে তিনি বিষয়টি জানতে পেরেছেন বলে জানিয়েছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ