Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাজ দাও, নয় রিক্সা চালিয়ে বাঁচতে দাও

বরিশালে রিক্সা চালকদের দাবী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৪৩ পিএম

‘কাজ দাও, নয় রিক্সা চালিয়ে বাঁচতে দাও’ শ্লোগান দিয়ে বরিশাল মহানগরীতে বিক্ষোভ করেছে ব্যাটারিচালিত রিক্সার কয়েকশত চালক। মহানগর পুলিশ নগরীতে ব্যাটারী চালিত রিক্সা চলাচল বন্ধ করে দেয়ার প্রতিবাদে শ্রমিকরা বুধবার এই বিক্ষোভ করে। রিক্সা চালকগন নীতিমালা অনুমোদন করে ব্যাটারীচালিত রিক্সা চলাচলের অনুমতিরও দাবী জানায়। 

নগরীর টাউন হলের সামনে সমাবেশ শেষে ব্যাটারীচালিত রিক্সা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটি, রিক্সা ভ্যান চালক শ্রমিক ইউনিয়ন এবং সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বিক্ষোভ মিছিল করে নগর ভবনে গিয়ে সিটি করপোরেশণের মেয়র বরাবর স্মারকলিপি পেস করে।

বিক্ষোভ পূর্ববর্তী সমাবেশে বক্তারা বলেন, গত দু সপ্তাহ ধরে নগরীর বিভিন্ন স্থানে পুলিশ প্রশাসন ব্যাটারিচালিত রিক্সা ভাংচুর, রিক্সা শ্রমিকদের মারধর, হয়রানি, মটর খুলে নেয়া সহ নানা ধরনের হয়রানী করছে। এ ধরনের রিক্সার সঙ্গে অর্ধলক্ষাধিক পরিবারের জীবন-জীবিকা জড়িত। তারা এখন অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছেন। শ্রমিকরা নির্দিষ্ট রাস্তা বা নির্দিষ্ট ডিজাইন করে এ রিক্সা চলাচলের অনুমতি দেবার জন্য প্রশাসনকে অনুরোধ জানিয়ে আসছে। মহানগর রিক্সা ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন দিদারের সভাপতিত্বে সমাবেশে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, জেলা শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম ও দপ্তর সম্পাদক সুশান্ত সুকুল, জেলা ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক নিলীমা জাহান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ