Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মদ-বিয়ারের সাথে মিলেছে খাবার ও টাইলস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


 বিদ্যুৎকেন্দ্রের যন্ত্রপাতির মিথ্যা ঘোষণায় আনা মাস্টার কার্টনে পাওয়া গেছে বিপুল পরিমাণ মদ-বিয়ার সিগারেট। আরও মিলেছে ৩৭ টন টাইলস, ১০ টন হরেক রকমের চীনা খাবার। চালানের সাথে এসেছে কয়েক কোটি টাকা মূল্যের বেশ কয়েকটি ট্রাক ও মিক্সার মেশিন। গতকাল সোমবার টানা দ্বিতীয় দিনের মত জাহাজের পণ্য ইনভেন্ট্রি করে এসব অবৈধ পণ্য পাওয়া গেছে।

ইনভেন্ট্রি কার্যক্রমশেষে আজ মঙ্গলবার মিথ্যা ঘোষণায় আসা পণ্যের চূড়ান্ত তালিকা তৈরি করা যাবে বলে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারি কমিশনার মিজানুর রহমান। তিনি বলেন, টানা দু’দিনের অভিযানে রাত ৮টা পর্যন্ত মাস্টার কার্টন খুলে ১৪ হাজার ৪০০ ক্যান চীনা বিয়ার, এক হাজার ৯৬ বোতল মদ, ১০০ কার্টন ২০ হাজার শলাকা সিগারেট, ৩৭ মেট্রিক টন মূল্যবান টাইলস এবং ১০ মেট্রিক টন ওজনের চীনা খাদ্যসামগ্রী পাওয়া গেছে। অবৈধ পণ্যের এ তালিকা আরও দীর্ঘ হতে পারে বলে জানান মিজানুর রহমান।

ক্যাপিটাল মেশিনারিজ ঘোষণা দিয়ে আনা আটটি পৃথক চালানে ৬৬৯ কার্টন পণ্য ইনভেন্ট্রি করা হচ্ছে। অপরদিকে একই জাহাজে ক্যাপিটাল মেশিনারিজ ঘোষণা দিয়ে কয়েক কোটি টাকা দামের ট্রাক ও মিক্সার মেশিনও আনা হয়েছে। মদ বিয়ারের পাশাপাশি মিথ্যা ঘোষণায় নিয়ে আসা গাড়িগুলোর ব্যাপারেও কাস্টমস কর্তৃপক্ষ নতুন করে সিদ্ধান্ত নেবে।

চায়না পাওয়ার কোম্পানি লিমিটেডের ক্যাপিটাল মেশিনারিজ আনার ঘোষণা দিয়ে এমভি কিউ জি শান নামের একটি জাহাজ বিপুল পরিমাণ পণ্য নিয়ে চট্টগ্রাম বন্দরে আসে। জাহাজ থেকে তিনটি বার্জে খালাসের সময় একটি কার্টন ভেঙ্গে গেলে মদ-বিয়ারের বোতল বের হয়ে আসে। এরপর তিনটি বার্জ এবং জাহাজটি আটক করা হয়। নানা প্রক্রিয়াশেষে রোববার থেকে বন্দরের ৫ নম্বর শেডে কার্টন খুলে পণ্যের শতভাগ কায়িক পরীক্ষা শুরু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ