Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই

মইনুদ্দীন ট্রাস্টের আলোচনা সভা-র‌্যালি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই উল্লেখ করে সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের চেয়ারম্যান শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেছেন, ইসলাম নির্দেশিত পন্থা অনুসরণ করে পরিষ্কার-পরিচ্ছন্ন জীবনযাপন করলে সুস্থ ও নিরাপদ থাকা যায়। অপরিস্কার-অপরিচ্ছন্নতাই সকল রোগের মূল কারণ। সারা দেশে ডেঙ্গু মহামারির রূপ নিয়েছে। সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গুর প্রাদুর্ভাব ঠেকাতে হবে।
গতকাল শনিবার ঢাকা মিরপুর শাহ আলীবাগ কম্বাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে র‌্যালি, আলোচনা সভা ও ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্বোধনকালে তিনি একথা বলেন। ক্যাম্পে শতাধিক দুস্থ গরীব চিকিৎসাসেবা নেন। এছাড়া সংগঠনের উদ্যোগে সারা দেশে ৫০টি টিম ডেঙ্গু প্রতিরোধে ও সচেতনতা সৃষ্টিতে বিশেষ উদ্যোগ নিয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ড কমিশনার মো. ইকবাল হোসেন তিতু, মিরপুর থানা আওয়ামী লীগ নেতা মো. শামছুল হক, শাহ মো. আব্দুল হাই মাইজভাণ্ডারী, মো. লিয়াকত হোসেন, শাহ মো. মিরাজ মাইজভাণ্ডারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু প্রতিরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ