Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১০:৪৭ এএম

রাজধানীর খিলগাঁও নন্দীপায়া এলাকা থেকে ফাতেমা (৮) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাতে লাশটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়। শিশুটি কমলাপুর জসীমউদ্দীন রোডে এক চিকিৎসকের বাসায় গৃহকর্মীর কাজ করতো।

প্রতিবেশী আশরাফুল ইসলাম জানান, ফাতেমাদের বাসা নন্দীপাড়া ছোট বটতলার ১০ নম্বর গলিতে। বাবা দুলাল মিয়া শারীরিক প্রতিবন্ধী। মা শিখা বেগম বাসাবাড়িতে কাজ করেন। চার মেয়ের মধ্যে ফাতেমা ছিল সবার ছোট।

সংসারে অভাব অনটনের জন্য ছোট মেয়েকে দেড় মাস আগে কমলাপুর জসিম উদ্দিন রোডের একটি বাসায় কাজে দেন। বাসার গৃহকর্তা একটি হাসপাতালের চিকিৎসক।

গৃহকর্তা তাদের জানিয়েছিলেন ফাতেমা অসুস্থ, তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। কিন্তু ফাতেমা কী ধরনের অসুস্থ হয়েছে তা জানানো হয়নি। বুধবার বিকেলে ঢামেকে মারা যায় ফাতেমা। মৃত্যুর পর গৃহকর্তা তাদেরকে জানান, ডেঙ্গুজ্বরে মারা গেছে সে।

ওই প্রতিবেশী আরও জানান, তবে বাসায় আসার পর সন্দেহ হলে খিলগাঁও থানায় অভিযোগ করা হয়। ফাতেমার লাশ ঢামেক থেকে সরাসরি নন্দীপাড়া এলাকায় তার মা-বাবার বাসায় আনা হয়।

এ বিষয়ে খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন জানান, বাবা-মার বাসা থেকে ফাতেমার লাশ উদ্ধার করা হয়। নিহতের পরিবারের কাছ থেকে বিস্তারিত ঘটনা শুনে আমরা জানতে পারি ঘটনাস্থল মতিঝিল থানা এলাকায়। বিষয়টি মতিঝিল থানায় অবগত করা হয়েছে।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, খিলগাঁও থানা থেকে ফাতেমার মৃত্যুর সংবাদ আমরা পেয়েছি। শিশু ফাতেমা কিভাবে মারা গেলো তা তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ