Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গুতে এবার উপ-সচিবের স্ত্রীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এবার এক উপ-সচিবের স্ত্রীর মৃত্যু হয়েছে। মৃত নারীর নাম ফারজানা হোসেন নাহিদ (৪৩)। গত সোমবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে চলতি বছর ঢামেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ জনে।

ঢামেক সূত্রে জানা গেছে, মৃত ফারজানা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের হেলথ ইকোনোমিক্স ইউনিটের উপ-পরিচালক (উপ-সচিব) ড. নুরুল আমিনের স্ত্রী। তিনি রাজধানীর নিউ ইস্কাটন এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. নাসির উদ্দিন বলেন, ফারজানা ডেঙ্গু রোগে আক্রান্ত ছিলেন। সোমবার দুপুরের দিকে তিনি ঢামেক হাসপাতালে ভর্তি হন। পরে তাকে আইসিইউতে নেওয়া হলে ওইদিন রাত ২টার দিকে মৃত্যু হয় তার।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান বলেন, মৃত ফারজানা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের হেলথ ইকোনমিক্স ইউনিটের উপপরিচালক (উপ-সচিব) ড. নুরুল আমিনের স্ত্রী। তাদের বাড়ি ভোলা জেলায়। তিনি পরিবারের সাথে ইস্কাটন এলাকায় থাকতেন এবং সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মিরপুর শাখার ভাইস প্রিন্সিপাল হিসেবে কর্মরত ছিলেন। ড. নুরুল আমিন ২০ তম বিসিএসে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা বলে জানা গেছে।

ঢামেক সূত্র আরও জানায়, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালে ১০ জন মারা গেছেন। তাদের মধ্যে ৬ জনই নারী। ঢামেকে এখন পর্যন্ত মারা যাওয়া রোগীরা হলেন- ফরিদপুরের রাবেয়া (৫০), আজমপুরের ফাতেমা (৪৩), এলিফ্যান্ট রোডের নাসিমা (৩৩), কামরাঙ্গীরচরের হাফিজা (৬১), ডেমরার রাজু (২০), লালবাগের ফরহাদ (৪৪), গাজীপুরের রিতা (২৮) ও লিটন হাওলাদার (২৭) সহ আরও একজন।

ঢামেক সূত্রে জানা গেছে, এ বছরের জুলাই মাস পর্যন্ত ঢামেক হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে মোট ২ হাজার ১১ জন। এরমধ্যে শুধু জুলাইয়ে ১ হাজার ৮৫৮ জন ভর্তি হয়েছেন। এ ছাড়া এ বছরের জানুয়ারিতে তিনজন, মার্চে চারজন, এপ্রিলে তিনজন, মে মাসে ৮ জন, জুনে ১৩৫ ভর্তি হন। তবে জুলাইয়ের ২৮ দিনে একলাফে এ সংখ্যা ১ হাজার ৮৫৮ জনে গিয়ে দাঁড়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ