Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোল বন্দর দিয়ে দু ’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য বন্ধ করে দিয়েছে ভারতীয় ট্রাক শ্রমিক ইউনিয়ন

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ৪:১৮ পিএম

ভারতের পেট্রাপোল বন্দরের ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতির ডাকা ধর্মঘটের কারনে বেনাপোল বন্দর দিয়ে দু দেশের মধ্যে আমদানি রফতানি বন্ধ রয়েছে। 

মঙ্গলবার সকাল থেকে দু-দেশের বন্দর বন্ধ রয়েছে ।
ট্রাক ও ট্রান্সপোর্ট মালিক সমিতির অভিযোগ বেনাপোল স্থলবন্দরে কর্মরত নাইট গার্ড, হ্যান্ডলিং শ্রমিক ও সিএন্ডএফ এজেন্ট কর্মচারী কর্তৃক বেনাপোল স্থলবন্দরে ভারতীয় ট্রাক ড্রাইভারদের নিকট হতে অতিরিক্ত বকশিস আদায়ের নামে তাদেরকে হয়রানী ও নির্যাতন করা হচ্ছে। প্রতিবাদে ও এর প্রতিকারের দাবীতে স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি কার্যক্রম বন্ধ রেখেছে । তবে বন্দরে কাজকর্ম স্বাভাবিক রয়েছে। দু দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচলাও রয়েছে স্বাভাবিক। শতশত পন্য বোঝাই ট্রাক আটকে আছে ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে।

ভারতীয় ট্রাক ড্রাইভার প্রদীপ বলেন, আমদানি পন্য নিয়ে বাংলাদেশে প্রবেশের পর বেনাপোল বন্দরে বিভিন্ন সংগঠনের কাছে নানান ভাবে হয়রানী হতে হয় তারা বকসিস এর নামে জোর করে টাকা আদায় করে। এ সব সমস্যা সমাধান না হলে কোন পন্য বাহি ট্রাক বাংলাদেশে যাবে না বলে বাংলাদেশী ব্যবসায়ীদের জানিয়ে দেয়া হয়েছে ।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ভারতের ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতির ডাকা ধর্মঘটের কারনে আজ সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ রয়েছে। তবে ওপারে দু দেশের বন্দর ব্যবহারকারী ৫টি সংগঠন দফায় দফায় বৈঠক করছে ধর্মঘট প্রত্যাহারের জন্য। কিন্ত সর্বশেষ বিকেল চারটা পর্যন্ত কোন সমাধান হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ