Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

টানা ৪ দিন বন্ধ থাকার পর বেনাপোল বন্দর দিয়ে ফের আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৪:০০ পিএম

শারদীয় দূর্গা পুজা উপলক্ষে টানা ৪ দিন ছুটি শেষে বেনাপোল বন্দর দিয়ে ফের আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে। ছুটি শেষে ইতোমধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা কাজে যোগদান করেছেন। ফলে কর্মব্যস্ততা ফিরেছে বন্দরে। শনিবার সকাল থেকে দু’দেশের মধ্যে বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। বেনাপোল বন্দর দিয়ে আজ সকাল থেকে বিকেল পর্যন্ত ১৮৭ ট্রাক মালামাল আমদানি হয়েছে এবং রফতানি হয়েছে ৫৫ ট্রাক মালামাল।

গত ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর শারদীয় দূর্গা পুজার ছুটিতে বন্দর বন্ধ ছিল। বেনাপোল বন্দরের কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে ৪ দিন আমদানী-রফতানী বন্ধ ছিল।

শনিবার সকাল থেকে শুরু হয়েছে আমদানী-রফতানী বাণিজ্য। দু দেশের মধ্যে ৪ দিন আমদানী-রপ্তানি বন্ধ থাকলেও দু’দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক ছিল।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, দূর্গা পুজার ছুটিতে বেনাপোল বন্দরে বাণিজ্য ৪দিন বন্ধ ছিল। এ সময় কোনো পণ্য আমদানি হয়নি। শনিবার ছুটি শেষে আবারো দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বানিজ্য স্বাভাবিক হয়েছে। বন্দরের কর্মকর্তা-কর্মচারী যারা ছুটিতে গিয়েছিলেন সবাই কর্মস্থলে যোগ দিয়েছে।
ব্যবসায়ীরা যেন বন্দর থেকে আমদানি-রফতানি পণ্য দ্রæত খালাস নিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। এ সময় তিনি আরও জানান, দেশের অর্থনীতি সচল ও পণ্য সরবরাহের ক্ষেত্রে করোনাকালীন আমদানি-রপ্তানি পণ্য ছাড় করাতে কাস্টমস হাউস যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল বন্দর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ