Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় পুলিশ সদস্যের ১৪ বছর কারাদন্ড

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

খুলনায় এক গৃহবধূকে অপহরণের দায়ে পুলিশ সদস্য (কনস্টেবল) মিরাজ উদ্দিনকে ১৪ বছর কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দন্ডাপ্রাপ্ত পুলিশ সদস্য মিরাজ উদ্দিন খুলনা জেলা কারাগারে বন্দি।

সোমবার খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩’র বিচারক মো. মহিদউজ্জামান এ রায় ঘোষণা করেন। সন্দেহাতীতভাবে অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পিপি অ্যাডভোকেট ফরিদ আহমেদ। তিনি এসব তথ্য জানান।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৬ ডিসেম্বর এক গৃহবধূ তার পাঁচ বছরের শিশুকে নিয়ে স্বামীর বন্ধুর সঙ্গে খালিশপুর মুজগুন্নি পার্কে বেড়াতে যায়। এ সময় পুলিশ কনস্টেবল পরিচয়দানকারি মিরাজ উদ্দিন মোটরসাইকেল করে এসে তাদের ছবি তোলে। এরপর তাদের বøাকমেইল করে ২২০০ টাকা আদায় করে। একপর্যায়ে ভয় দেখিয়ে ওই গৃহবধূর স্বামীর বন্ধুকে ঘটনাস্থল থেকে তাড়িয়ে দেয়। এরপর মিরাজ উদ্দিন ওই গৃহবধূকে গল্লামারি চৌধুরী আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণ করে। কিন্তু স্বামীর বন্ধু তাদের গতিবিধি অনুসরণ করে বিষয়টি খালিশপুর থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থল থেকে গৃহবধূকে উদ্ধার ও মিরাজ উদ্দিনকে আটক করে।
ওই ঘটনায় গৃহবধূ বাদি হয়ে খালিশপুর থানায় মামলা দায়ের করেন (মামলা নং-৪০, তাং-২৬-১২-১৭)। মামলায় তাকে ধর্ষণ ও অপহরণের কথা উল্লেখ করেন। ১২ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনশেষে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ