Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গৌরনদীতে খালে গোছল করতে গিয়ে স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ৮:০৯ পিএম

বরিশালের গেরৈনদীতে ফুটবল খেলা শেষে বন্ধুদের নিয়ে খালের পানিতে লাফিয়ে গোছল করতে গিয়ে মোঃ ফাহাদ হাওলাদার নামের ৬ষ্ঠ শ্রেনীর এক স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


নিহতের স্বজন, এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাগেছে, গৌরনদীল খাঞ্জাপুর গ্রামের ওই ছাত্র পাড়ার ছেলেদের সাথে মিলে স্থানীয় মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফুটবল খেলা শেষে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ১৩ জনের একটি দল পার্শ্ববর্তি কালনি খালে গোছল করাকালে তাদের সামনে থেকে বালু ভর্তি দুটি ট্রলার যাচ্ছিল। ছেলেরা সবাই মিলে তখন ওই ট্রলার দুটিতে উঠে পড়ে। এরপর ট্রলার দুটি গিয়ে পার্শ্ববর্তি মাদারীপুরের কালকিনি উপজেলার রাজদী এলাকার ও গৌরনদী উপজেলার খাঞ্জাপুর বড় বাড়ির সামনে খালের কিনারায় নোঙর করে। তখন ছেলেদের দল ভেড়ানো ট্রলার দুটির ওপর থেকে লাফিয়ে খালের পানিতে পড়ার খেলায় লিপ্ত হয়। ওই খেলার মধ্যেই ট্রলার থেকে লাফিয়ে পড়ে উপজেলার খাঞ্জাপুর গ্রামের কাতার প্রবাসী মোঃ সিদ্দিক হাওলাদারের ছেলে ৬ষ্ঠ শ্রেনীর স্কুল ছাত্র মোঃ ফাহাদ হাওলাদার (১৪) নিখোজ হয়।

গোছল শেষে সঙ্গীরা তাদের একজনকে বন্ধুকে না পেয়ে ট্রলার চালকদেরকে ঘটনা জানায়। তখন ট্রলার দুটির চালক খালের পানিতে নেমে অনেক খোজাখুজি করেও ফাহাদের কোন সন্ধ্যান পায়নি। খবর পেয়ে এক পর্যায়ে নিখোজ ছাত্রের স্বজনরাও তার খেজে খালের পানিতে নামে। তারাও নিখোজ ছাত্রকে উদ্ধারে ব্যার্থ হয়। শনিবার সকালে ট্রলার দুটির পাশে খালের পানিতে তার লাশ ভেসে উঠলে এলাকাবাসী ও স্বজনা স্কুল ছাত্র ফাহাদের লাশ উদ্ধার করে।


খবর পেয়ে গৌরনদী থানা পুলিশ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে। থানার এসআই মোঃ আসাদুজ্জামান খান সাংবাদিকদের জানান, নিহত স্কুল ছাত্রের মাথায় আঘাতে ফুলে যাওয়ার চিহ্ন রয়েছে। ধারনা করা হচ্ছে, একটি ট্রলারের ওপর থেকে লাফিয়ে পানিতে পড়তে গিয়ে স্কুল ছাত্র ফাহাদ অন্য ট্রলারটির গায়ে পড়ে মাথায় আঘাত পেয়ে জ্ঞান হারিয়ে ডুবে যায়। এ কারনে তার মৃত্যু হয়েছে। নিহত স্কুল ছাত্রের নিকট স্বজনরা ময়না তদন্ত করাতে রাজি না হওয়ায় পুলিশ লাশ দাফনের অনুমতি দিয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে গৌরনদী থানার ওসি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ