Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিজ উদ্যোগে বন্যার্তদের খাবার দিলেন ডাক্তার রেজাউল করিম

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ৬:৪৮ পিএম

দেশের উত্তরের জেলাগুলো এখনো বন্যায় ভাসছে। পানিবন্দী হয়ে আছে লাখ লাখ মানুষ। খাবার, বিশুদ্ধ পানি, ওষুধ, জ্বালানী সংকট তীব্র আকার ধরণে করছে এসব বন্যা দুর্গত এলাকায়। পয়ঃনিস্কাসন ব্যবস্থাও নাজুক। এতে চরম ঝুঁকিতে আছে বৃদ্ধ, নারী এবং শিশুরা। বন্যার্ত এসব মানুষ এখন ত্রাণের জন্য হাহাকার করছে। সরকারের পাশাপাশি কিছু সামাজিক সংগঠন এবং ব্যক্তি উদ্যোগে এসব বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণ হচ্ছে স্বল্প পরিসরে।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের অর্থপেডিক্স বিভাগের সহকারি অধ্যপক ডাক্তার রেজাউল করিম এসব বন্যার্ত মানুষের বিপদ মুহূর্তে পাশে দাঁড়িয়েছেন। গতকাল তিনি সাঘাটা উপজেলার বটতলাবাজার, মথরপাড়া, এলাকার বন্যাকবলীতদের মাঝে শুখনোা খাবার বিতরণ করেন। এসব খাবার পেয়ে সাধারণ এসব মানুষ কিছুক্ষণের জন্য খুশিতে আত্মহারা হয়ে ওঠেন। তারা বলেন, এভাবে যদি সমাজের বিত্তবানরা অসহায়দের পাশে দাঁড়ায় তাহলে যে কোন দুর্যোগে সাধারণ মানুষের ভোগান্তি কমবে। তারা আশা করছেন বিপদ মহূর্ত্বে তাদের পাশে অন্যরাও দাঁড়াবেন।

ডাক্তার রেজাউল করিম বন্যা শুরুর পর থেকেই নিজস্ব একটি মেডিকেল টিম গঠন করে কবলীত এলাকায় ফ্রি চিকিৎসা সেবাও দিচ্ছেন। প্রতিদিন বিভিন্ন স্পর্টে ওই মেডিকেল টিম বানভাসীদের স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। বন্যা শেষ হওয়া পর্যন্ত এই সেবা কার্যক্রম চলবে বলে তিনি জানান।

ত্রান বিতরণ কালে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবস্যায়ী মাহফুজার রহমান, মথরপাড়া উচ্চবিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি জাকির হোসেন, সাইদুর রহমান, শফিকুল ইসলাম, ইসরাফিল, আজম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ