Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রয়্যাল কলেজ অফ ফিজিশিয়ান্স অফ লন্ডনের সম্মানসূচক ফেলোশিপ গ্রহণ করতে ডা. কনক কান্তি বড়ুয়ার ঢাকা ত্যাগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৫:৪৯ পিএম

দেশ ও বিদেশে নিউরোসার্জারি বিষয়ক চিকিৎসাসেবা, গবেষণা ও শিক্ষকতায় অসামান্য অবদান রাখায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ও বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স অফ সার্জন্স (বিসিপিএস)-এর সাবেক সভাপতি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া রয়্যাল কলেজ অফ ফিজিশিয়ান্স অফ লন্ডনের সম্মানসূচক ফেলোশীপ গ্রহণ করতে ঢাকা ত্যাগ করেছেন। শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে হযরত শাহজালাল (রহঃ) আন্তর্জাতিক বিমান বন্দর থেকে কাতার এয়ারওয়েজের একটি বিমানে ইংল্যাণ্ডের লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। তিনি আগামী ২৩ জুলাই সম্মানসূচক ফেলোশীপ ডিগ্রী গ্রহণ করবেন। গত বছর রয়্যাল কলেজ অফ ফিজিশিয়ান্স অফ লন্ডন-এর প্রেসিডেন্ট ইলেক্ট ডা. আন্দ্রে গুড্ডার্ড এফআরসিপি ইমেইলের মাধ্যমে প্রেরিত এক পত্রে প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়ার ফেলো হিসেবে নির্বাচিত হওয়ার বিষয়টি জানানো হয়। বিশিষ্ট সার্জন প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া আগামী ২৮ জুলাই কাতার এয়ারওয়েজের বিমানে দেশে ফেরার কথা রয়েছে। ডা. কনক কান্তি বড়–য়া মহোদয়ের সাথে তাঁর সহধর্মিনী গাইনী বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক ডা. শিউলী চৌধুরী এবং ছেলে ডা. সুদীপ বড়ুয়া লন্ডনে গেছেন।

উল্লেখ্য, দেশের বিশিষ্ট নিউরোসার্জন, বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স এন্ড সার্জন্স (বিসিপিএস)-এর সাবেক সভাপতি ডা. কনক কান্তি বড়ুয়া ২০১৮ সালের ২৪ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ পান। তিনি অত্র বিশ্ববিদ্যালয়ের সার্জারি অনুষদের ডীন ও নিউরোসার্জারি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতিরও দায়িত্ব পালন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রহণ

৮ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ