Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন দিনের সফরে বরিশালে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ৭:২৭ পিএম

দক্ষিণাঞ্চলে তিন দিনের সফরে রয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। গ্রীনলাইনের ওয়াটার বাসে মঙ্গলবার দুপুর দেড়টার দিকে তিনি বরিশাল নদী বন্দরে পৌছলে রাষ্ট্রদুতকে অভ্যর্থনা জানান বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঞাঁ। এসময় প্রশাসন ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরন করেন। মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার নগরীর একটি তিন তারকা হোটেলে অবস্থানকালে বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাশ পুলিশের ডিআইজি সফকুল ইসলাম তার সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় রবার্ট মিলার রোহিঙ্গাদেও আশ্রয় সহ এ ইস্যুতে বাংলাদেশের পদক্ষেপের প্রসংশা করেন। পাশাপাশি রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তায় মার্কিন যূক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে কাজ করবে বলেও জানান। 

বুধবার রাষ্ট্রদুত মিলার পিরোজপুরের ভান্ডারিয়ায় জেপি’র চেয়ারম্যান ও সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর সাথে তার বাসভবনে সৌজন্য সাক্ষাত করেন।
সেখান থেকে দুপুওে ঝালকাঠির ভিমরুলিতে ভাসমান পেয়ারা বাজার পরিদর্শন করেন রবার্ট মিলার। বুধবার বিকেলে বরিশালে বাংলাদেশ বেতারে সাক্ষাৎকারে অংশ নেয়ার পরে রবার্ট মিলার সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নে ঐতিহ্যবাহী ‘মিয়া বাড়ি মসজিদ’ পরিদর্শন করেন।
সফরের তৃতীয় দিনে বৃহস্পতিবার সকালে নগরীর অক্টোফোর্ড মিশন চার্চ, মৎস্য অবতরণ কেন্দ্র, জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ পরিদর্শন শেষে বিকেলে বরিশাল বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন মার্কিন রাষ্ট্রদুত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ