Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে সুরমা কুশিয়ারার ৬টি স্থানে বিপদসীমার উপরে পানি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ২:৪০ পিএম | আপডেট : ১০:৪৪ পিএম, ২৮ জুন, ২০১৯

ভারী বৃষ্টির কারণে নদীর পানি বেড়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিলেট ও সুনামগঞ্জের নিম্নাঞ্চলে স্বল্প মেয়াদী বন্যার আশঙ্কা করছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড । ইতিমধ্যে উত্তর-পূর্বাঞ্চলের দুটি নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং অন্যান্য নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। শুক্রবার (২৮জুন) বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের দেশের উত্তর-পূর্বাঞ্চলের বন্যা সম্পর্কিত বিশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বিশেষ প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া ও ভারত আবহাওয়া অধিদপ্তর তথ্যানুযাযী, বাংলাদেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল ও কাছাকাছি ভারতের সিকিম, আসাম, মেঘালয় ও ত্রিপুরায় প্রদেশে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রবল। ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতে সম্ভবনাময় ষ্টেশনগুলোর মধ্যে মধ্যে চেরাপুঞ্জিতে ৩০৫.০ মি.মি, শিলং ৫৭.০ মি.মি, ও ডিব্রুগড় ৩০ মি.মি।
এব্যাপারে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র সূত্রে জানা যায়, ৬টি স্থানে বিপদীসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে পানি। শুক্রবার সকাল ৯টা পর্যন্ত বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত স্থানগুলোর মধ্যে সুনামগঞ্জের মুসলিমপুরে ঝালুখালী নদীতে ২০২সে:মি, সুরমা নদীতে ৬৮ সে:মি, দিরাইয়ে পুরতান সুরমা নদীতে ৩ সে;মি, সিলেটের কানাইঘাটে সুরমা নদীতে ৫৭ সে:মি, সারিগোয়াইন ৪০ সে:মি, লরেরগড় যাদুকাটা নদীতে ৩৯ সে:মি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ