Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নিয়ত বিশুদ্ধ করে ইলমে দ্বীন শিখতে হবে -পীর সাহেব জৌনপুরী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম


 আল্লাহ তা’য়ালার শ্রেষ্ঠ সৃষ্টি হলো মানুষ। সেই মানুষ একমাত্র সম্মানীত হয়েছে ইলমের (জ্ঞান) কারণে। যার ফলশ্রæতিতে আজ গোটা জ্ঞান-বিজ্ঞান কুরআনের জ্ঞানের কাছে ঋণী। পৃথিবীর সকল জ্ঞান ও বিজ্ঞান যেখানে শেষ, ওহীর ইলম সেখান থেকেই শুরু। সুতরাং মহামূল্যবান সেই ওহীর ইলম শিক্ষা করার ক্ষেত্রে সহীহ নিয়ত থাকাটা আবশ্যক, কেননা মুমিনের নিয়তটা তার আমলের চাইতেও উত্তম। যা আদতকে ইবাদতে পরিণত করে দেয়। ইলমের মূল ধারক ও বাহক হলো কুরআন যার সুস্পষ্ট ব্যাখ্যা হাদীস। গত সোমবার মারকাজু তাহরিকে খাতমে নবুওয়্যাত কারামাতিয়া মাতলাউল উলুম মাদরাসার (নারায়ণগঞ্জ) ১৪৪০-৪১ হিজরী শিক্ষাবর্ষের সবক অনুষ্ঠানে মাদরাসার মহাপরিচালক ও শাইখুল হাদীস, আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৌনপুরী এ কথা বলেন।

ছবক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হযরত মাওলানা এহসানুল্লাহ আব্বাসী জৌনপুরী, মাওলানা ক্বারী ওবায়দুল্লাহ আব্বাসী জৌনপুরী, মাওলানা আবদুর রহিম, মাওলানা বারাতুল ইসলাম, মাওলানা মোশারফ হোসাইন প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জৌনপুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ