Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশাল ও ঝালকাঠির বিদ্যুৎ গ্রিড সাব-স্টেশন ট্রান্সফর্মারে গোলযোগ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বরিশাল গ্রীড সাব-স্টেশনের ১৩২/৩৩ কেভী ট্রান্সফর্মারে গোলযোগের ফলে রোববার দুপুরে বরিশাল ও ঝালকাঠী জেলার বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ বিপর্যয় নেমে আসে। গ্রীড সাব-স্টেশনের ৭৫এমভিএ ক্ষমতার দুই নম্বর ট্রান্সফর্মারের ব্রেকারে আকষ্মিকভাবে ‘রেড হার্ট’ সৃষ্টি হলে দুপুর ২টার পর জরুরি ভিত্তিতে তা বন্ধ করে দেয়া হয়।

ফলে এ গ্রীড সাব-স্টেশনের সাথে সংযূক্ত ৩৩ কেভী লাইনগুলোতে লোডশেডিং অনিবার্য হয়ে পরে। এক নম্বর ট্রান্সফর্মারের মাধ্যমে মেডিকেল কলেজ হাসপাতালসহ সিমিত কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখা হলেও শুধু বরিশাল মহানগরীর ২৫টি ফিডারের অর্ধেকেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হতে প্রায় দেড় ঘন্টা সময় লাগে। দুপুরের খড়তাপে টানা দেড় ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় সাধারন মানুষ চরম দূর্ভোগে পরেন। রোববার দুপুর ১২টার পরেও কয়েক দফায় নগরীর সার্র্কিট হাউজ ফিডারসহ বিভিন্ন ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ