Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রাতের আকাশে ‘ড্রোন শো’ করে তাক লাগিয়ে দিলো চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ৬:৩১ পিএম

কখনও সেগুলো নিচ্ছে মানুষের আকার, কখনওবা ফুটে উঠছে পৃথিবীর অবয়ব। কিছুক্ষণের মধ্যেই তা আবার পরিবর্তিত হয়ে যাচ্ছে অন্য কিছুতে।

অত্যাধুনিক প্রযুক্তির উদ্ভাবন আর প্রয়োগ ঘটিয়ে বার বার পুরো পৃথিবীকে বিস্মিত করেছে চীন। এবার ড্রোন ব্যবহার করে রাতের আকাশে তারা ফুটিয়ে তুলেছে প্রজাপতি থেকে ভালবাসার প্রতীক।

সম্প্রতি চীনা গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে রাতের আকাশে বর্ণিল আলোকসজ্জা। বার বার তার পাল্টে যাচ্ছে তার রূপ। কখনও সেগুলো নিচ্ছে মানুষের আকার, কখনওবা ফুটে উঠছে পৃথিবীর অবয়ব। কিছুক্ষণের মধ্যেই তা আবার পরিবর্তিত হয়ে যাচ্ছে অন্য কিছুতে।

চীনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুইঝোর গুইয়াং শহরে সোমবার এই আলোর প্রদর্শনীর আয়োজন হয় হয়। এতে ওড়ানো হয়েছিল ৫২৬টি ড্রোন। ‘আন্তর্জাতিক বিগ ডেটা ইন্ডাস্ট্রি এক্সপো ২০১৯’ এর অংশ হিসেবে এই প্রদর্শনী। মে মাসের ৩১ তারিখ পর্যন্ত চলবে এই প্রদর্শনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ