Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বিআরটিএতে ৬ দালালের কারাদন্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

 বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে ছয় দালালকে ধরার পর তাদের কারাদÐ দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার এ অভিযান চালানো হয়। অভিযানে অংশ নেন বিআরটিএ-এর তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক, জিয়াউল হক মীর এবং সোহেল রানা। দÐিতরা হলেন- আবুল খায়ের, মো খোরশেদ, মহসিন চৌধুরী, মো. মুন্না, শাহ আলম ও জানে আলম।

অভিযানে অংশ নেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, কার্যালয় প্রাঙ্গণে দালালরা অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে ঝটিকা অভিযান চালানো হয়। শুরুতে ১৫ জনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের মধ্যে ছয়জন দালাল। বাকিরা নিজেদের কাজে বিআরটিএ কার্যালয়ে এসেছিলেন। ছয় দালালের প্রত্যেককে পাঁচ দিন করে বিনাশ্রম কারাদÐ দেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা কেউ ছয় মাস ধরে, কেউ এক বছর ধরে এ কাজে যুক্ত বলে জানিয়েছে।
যানবাহনের ফিটনেস, ড্রাইভিং লাইসেন্সসহ বিভিন্ন ধরনের কাগজপত্র তৈরিতে তারা দালালি করে থাকে। উল্লেখ্য, বিআরটিএ চট্টগ্রাম কার্যালয়ে দালালদের দৌরাত্মের অভিযোগ দীর্ঘদিনের। গতবছরও বিআরটিএ বিভাগীয় কার্যালয়ে অভিযান চালিয়ে দুই জন দালালকে দÐিত করা হয়েছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ