Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক রেটিং দাবা শেষ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৭:৫২ পিএম

বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় এবংওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শেষ হয়েছে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা। এতে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন। রানারআপ হন একই সংস্থার ক্যান্ডিডেট মাস্টার মো: শরীফ হোসেন। প্রতিযোগিতা শেষে বুধবার বিজয়ীদের মাঝে দেড় লাখ টাকার প্রাইজমানি বিতরণ করা হয়। জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়াকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন এলিগেন্ট চেস ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলি ও দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদউল্যা। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন মিনহাজকে ৪০ হাজার টাকা অর্থ ও ওয়ালটন সামগ্রী দিয়ে পুরস্কৃত করা হয়। রানারআপ মো: শরীফ পান ওয়ালটন সামগ্রীর সঙ্গে ২৫ হাজার টাকার প্রাইজমানি।

এবারের আন্তর্জাতিক রেটিং দাবায় নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মিনহাজ ৮ খেলায় সাড়ে ৭ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। ৭ পয়েন্ট নিয়ে একই সংস্থার ক্যান্ডিডেট মাস্টার শরীফ রানারআপ হন। সাড়ে ৬ পয়েন্ট করে নিয়ে নৌবাহিনীর আরেক ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ^াস তৃতীয় ও ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ চতুর্থ হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবা

৯ জানুয়ারি, ২০২৩
১২ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ